জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ

২১ এপ্রিল, ২০২১ ২৩:১৮

একমাসেও উদঘাটন হয়নি গোলাপগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যার রহস্য

গোলাপগঞ্জের হেতিমগঞ্জ বাজারের ব্যবসায়ী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এহতেশামুল হক শাহিন হত্যার ১মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত হত্যার মূল রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ।
 
গত ২২ মার্চ রাতে ঢাকা থেকে বাড়িতে ফিরছিলেন গোলাগঞ্জের হেতিমগঞ্জ বাজারের ব্যবসায়ী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এহতেশামুল হক শাহিন। সিলেটে নেমে তিনি অটোরিকশাযোগে বাড়ি যাওয়ার সময় নিজ গ্রাম হাজীপুর লরিফর রাস্তার ভিতরে প্রবেশ করা মাত্র মুখোশধারী কয়েজন দুর্বৃত্ত রাস্তায় কলাগাছ ফেলে গাড়ির গতিরোধ করে। তারা দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায় শাহিনের উপর৷ এসময় ধস্তাধস্তির একপর্যায়ে দুর্বৃত্তরা শাহিনকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে শাহিনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

শাহিন হত্যার ঘটনায় পরের দিন তার ছোট ভাই ইফতেখারুল হক সবুজ অজ্ঞাত কয়েকজন আসামী করে গোলাপগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা (নং-২৮/ ২৩.০৩.২০২১ইং) দায়ের করেন। এ হত্যার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ এ পর্যন্ত মোট আটজনকে গ্রেপ্তার করে।
 
গ্রেপ্তারকৃতরা হলেন- সিএনজি অটোরিকশা চালক বাদাই মিয়া, কাইয়ূম আহমদ, রেজন আহমদ, আলী আহমদ, সাহেদ আহমদ, সাইদুর রহমান, হাসান আহমদ ও ইসমাইল আলী।

এদের মধ্যে ৬জনকে পুলিশ দুই দফায় রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করেছে। এছাড়াও বাকি ২জনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে আবেদন করবে বলেও পুলিশ জানায়।

কিন্তু শাহিন হত্যায় কারা জড়িত, কী উদ্দেশ্যে তাকে হত্যা করা হয়েছে- তা এখনও জানতে পারেনি পুলিশ। শাহিন হত্যার ইতিমধ্যে এক মাস অতিবাহিত হয়ে গেছে কিন্তু এখন পর্যন্ত হত্যার মূল রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ।    

নিহতের চাচাতো ভাই আব্দুল মালিক লাল জানান, আমার চাচাতো ভাই শাহিনকে খুনিরা পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমরা শিগগিরই হত্যার মূল রহস্য উদঘাটন ও এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শাস্তি দাবি করছি৷  

এ ব্যাপারে মামলার বাদী নিহত শাহিনের ছোট ভাই ইফতেখারুল হক সবুজ বলেন, আমার ভাই রাজনীতি করতেন কিন্তু উনার কারো সাথে রাজনৈতিক মনমালিন্য ছিল না। আমার ভাইয়ের হত্যার সাথে যারাই জড়িত সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।   

এ ব্যাপারে সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফুর রহমান জানান, হত্যাকান্ডের পর ৮জনকে গ্রেপ্তার করা হয়েছে। ৬জনকে দুই দফা রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। নতুন আরো দুইজনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হবে। আমরা আশা করছি খুব শিগগিরই এই হত্যার রহস্য পুলিশ উদঘাটন করতে সক্ষম হবে।

আপনার মন্তব্য

আলোচিত