শাবি প্রতিনিধি

০৫ মে, ২০২১ ১৯:৩২

বেদে পল্লীতে ঈদবস্ত্র দিল শাবির 'স্বপ্নোত্থান'

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নোত্থান' প্রতিবছরের ন্যায় এবারো অসহায় মানুষদের মুখে ঈদের হাসি ফোটাতে আয়োজন করেছে 'স্বপ্নোত্থান ঈদবস্ত্র বিতরণ- ২০২১'।

এ উপলক্ষে বুধবার (৫ মে) সিলেটের সালুটিকরের বেদেপল্লীর মানুষদের মধ্যে এ বিতরণ সম্পন্ন করে স্বপ্নোত্থান। এতে সর্বমোট ৪৬ জন মানুষের কাছে ঈদের নতুন কাপড় পৌঁছে দেয় সংগঠনটি।

এ বিষয়ে স্বপ্নোত্থানের সিনিয়র সহ সভাপতি মোফাজ্জল হোসেন টিপু বলেন, ‘স্বপ্নোত্থান প্রতিবছরই ঈদে সমাজের প্রান্তিক সম্প্রদায়ের মানুষের মধ্যে ঈদের খুশি বিতরণের চেষ্টা করে। এবারের আয়োজনও আমাদের কাজের এই ধারা অব্যাহত রাখার অংশ। সবার স্বতঃস্ফূর্ত সহযোগিতায় আমরা এবারও আমাদের এ কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করতে পেরেছি।’


স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক বিবেক রায় জানান, ‘প্রতিবার আমাদের স্বেচ্ছাসেবীরা ঈদের সময় হলে বা মেসে যেয়ে অর্থ সংগ্রহ করে থাকেন। কিন্তু সর্বাত্মক লকডাউনের জন্য আমাদের পক্ষে এবার স্বশরীরে যেয়ে অর্থ সংগ্রহ করা সম্ভব হয়নি। মোবাইল ব্যাংকিং- এর মাধ্যমে সহায়তা এবং কুইজ কম্পিটিশনে অংশগ্রহণের মাধ্যমে সবাই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।’

উল্লেখ্য যে, ঈদবস্ত্র বিতরণের অর্থ সংগ্রহের জন্য স্বপ্নোত্থান আয়োজন করে ‘স্বপ্নোত্থান চ্যারিটি কুইজ কম্পিটিশন- ২০২১’। এ অনুষ্ঠান হতে প্রাপ্ত সকল অর্থ ব্যয় করা হয় ঈদবস্ত্র বিতরণের কাজে। এছাড়া, স্বপ্নোত্থানের স্বেচ্ছাসেবীরা অনলাইনে প্রচারণার মাধ্যমে অর্থ সংগ্রহও অব্যাহত রেখেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত