তাহিরপুর প্রতিনিধি

১০ মে, ২০২১ ১৬:১৮

তাহিরপুরে ১৬ দিনের ব্যবধানে নারীসহ দুই খুন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দুই ইউনিয়নের দুটি গ্রামে নারীসহ দুটি হত্যার ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন,উপজেলার বাদাঘাট ইউনিয়নের জামবাগ জৈতাপুর গ্রামের কৃষক শাহনুর মিয়ার স্ত্রী আজমিনা আক্তার। অপরজন হলেন, উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের বোরোখাড়া গ্রামে আব্দুর রউফ নামের এক গ্রাম পুলিশ। দুটি ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে অজ্ঞাত আসামী করে দুটি মামলা দায়ের করা হয়। এরপর পুলিশ ও র‌্যাব অপরাধীদের ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে দুটি ঘটনায় একনারীসহ ৬জনকে আটক করে।

জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলার গৃহবধূ আজমিনা আক্তারকে হত্যার ঘটনাটি গত বুধবার(২১ এপ্রিল ভোর রাতে উপজেলার বাদাঘাট ইউনিয়নের জামবাগ জৈতাপুর গ্রামে নিজ বাড়িতে। নিহত গৃহবধূ আজমিনা আক্তার কৃষক শাহনুর মিয়ার স্ত্রী। এ ঘটনায় নিহতের বাবা মোঃ আব্দুল্লাহ (৫০)বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে বুধবার রাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ৭,তারিখ ২১,০৪,২০২১। এরপর র‍্যাব এক নারীসহ তিনজনকে আটক করে।

এঘটনায় র‍্যাবের হাতে আটক গোলাপ মিয়া ও সোহাগকে জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনা শিকার করে। নিহত আজমিনার স্বামী শাহনুর মিয়া কৃষিশ্রমিক হিসাবে বাহিরে কাজ করতে গেলেই হত্যাকান্ডের প্রধান আসামি গোলাপ মিয়া বাড়িতে আসত। হত্যা কান্ডেরপূর্বে কয়েকবার ধর্ষণ করে গৃহবধূ আজমিনা আক্তারকে গোলাপ মিয়া।

পরে আটককৃতদের তাহিরপুর থানায় সোপর্দ করে র‍্যাব। হত্যাকান্ডে ব্যবহৃত আলামত জব্দ করা হয়।

অপরদিকে, গত ৬ মে বৃহস্পতিবার ভোর রাতে জেলার তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের বোরোখাড়া গ্রামে আব্দুর রউফ নামের এক গ্রাম পুলিশকে ছুরিকাঘাতে চুরি করতে বাধা দেওয়ায় হত্যা করে বাড়ির পাশেই রাস্তায় ফেলে রেখে যায় চোরেরদল। এ ঘটনার পর রাতে নিহতের বোন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। এরপর পুলিশ ও র‌্যাব অপরাধীদের ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরপর গত ৮মে শনিবার ভোর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের সিপিসি-৩ এর অধিনায়ক লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ নেতৃত্বে র‍্যাবের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের হলহলিয়া গ্রামের আব্দুল হেকিম ও উত্তর বড়দল ইউনিয়নের বোরোখাড়া গ্রামের এনামুল হককে আটক করে।

পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা র‍্যাবের কাছে স্বীকার করে। এরপর শনিবার দুপুরেই আটককৃতদের তাহিরপুর থানায় হস্তান্তর করে।

এদিকে গ্রাম পুলিশ হত্যার ঘটনায় তাহিরপুর থানা পুলিশ ইয়াসিন নামে এক যুবককে আটক করেছে। ইয়াসিন উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের মাটিকাটা গ্রামের সামছু মিয়ার ছেলে। আটক কৃতদেরকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি মোঃ আব্দুল লতিফ তরফদার।

আপনার মন্তব্য

আলোচিত