তাহিরপুর প্রতিনিধি

২৯ জুলাই, ২০২১ ২১:৫৯

করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণায় তাহিরপুরের ইউএনও

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। তাই উপজেলার বিভিন্ন হাটবাজারে প্রতিদিনেই করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানতে মাইক হাতে প্রচারণায় নেমেছেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির। পাশাপাশি কঠোর অবস্থান থেকে সরকারি নির্দেশনা অমান্যকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জেল জরিমানাও করছেন ইউএনও।

বৃহস্পতিবার (২৯ জুলাই) উপজেলার বিভিন্ন হাটবাজারে জনসচেতনতা বাড়াতে প্রচারণা চালিয়েছেন মো. রায়হান কবির। এসব প্রচারণায় তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলার বড় হাটবাজারে নিজ হাতে মাইক নিয়ে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। পরিবারের খাদ্য সংকট থাকলে ৯৯৯ এ ফোন দিতে,একান্ত প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হতে ও প্রয়োজনে বের হলে অবশ্যই নিয়ম মেনে মাস্ক পরার জন্য অনুরোধ করেন।

এত প্রচার প্রচারণার পরও করোনা নিয়ে অধিকাংশ লোকেরই সচেতন হচ্ছে না। ভ্রাম্যমাণ আদালত ও পুলিশকে ফাঁকি দিয়ে লোকজন স্বাস্থ্যবিধি ভেঙে বাজার ও পাড়া-মহল্লায় চায়ের আড্ডা বসাচ্ছে। বাধ্য না হলে কেউ মাস্কও ব্যবহার করছে না।

তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্র জানায়, লোকজন করোনা টেস্ট করতে চান না। জ্বর, কাশি, সর্দির জন্য প্রয়োজনীয় ওষুধ চান, এন্টিবায়োটিকও চান। তবে করোনা পরীক্ষা করাতে চান না। কিন্তু যাদের পরীক্ষা করানো হয় তাদের অধিকাংশের করোনা পজিটিভ হচ্ছেন।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. রায়হান কবির বলেন, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি না মানায় উপজেলা সদর ও বাদাঘাট বাজারসহ প্রায় প্রতিটি বাজারেই প্রতিদিনই জরিমানা করা হচ্ছে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে। আজও উপজেলার বালিজুরী, আনোয়ারপুর ও তাহিরপুর সদর এলাকায় লকডাউন কার্যকর এবং চলমান বিধিনিষেধ বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় সরকারি বিধিনিষেধ অমান্য করে দোকান খোলা রাখা, স্বাস্থ্য বিধি না মানা ও গণপরিবহন চালানোয় ৯ টি মামলায় ৯ জনকে মোট ৪ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। করোনা প্রতিরোধে এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়াও করোনা থেকে জনগণকে সুরক্ষায় স্বাস্থ্যবিধি পালনে জনগণকে সচেতন করতে প্রচারণা চলছে।

আপনার মন্তব্য

আলোচিত