মাধবপুর প্রতিনিধি

৩১ জুলাই, ২০২১ ১৯:১৩

মাধবপুরে নতুন ঘর পেলেন প্রতিবন্ধী মাহমুদা

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের হাপানিয়া গ্রামের হতদরিদ্র প্রতিবন্ধী মাহমুদা খাতুন। ১২ বছর আগে তিন শিশু সন্তানসহ তাকে একা ফেলে চলে যান স্বামী ফজর আলী। অবুঝ তিন শিশু সন্তানকে নিয়ে পরের বাড়িতে খুব কষ্টে দিন কাটাতেন মাহমুদা খাতুন। তার এই অতিকষ্টের কথা শুনে ধর্মঘর ইউনিয়নের মধ্যপ্রাচ্যে থাকা রেমিটেন্স যোদ্ধারা মাহমুদার ঘর তৈরিতে এগিয়ে আসেন।

জানা যায়, হাপানিয়া গ্রামে সাত শতাংশ ভিটেমাটি থাকলেও এখানে বসবাস করার মতো কোন ঘর ছিল না। আত্মীয়স্বজনদের আশ্রয়ে এতদিন জীবন চলতো মাহমুদার।

স্থানীয় যুবক সাইফুল ইসলাম জুনায়েদ বলেন, মাহমুদা তিনটি শিশু সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এ কথা শুনে ধর্মঘর পশ্চিমাঞ্চলের প্রবাসে থাকা প্রবাসী বন্ধুদের যোগাযোগ করলে তার পরিবারের জন্য ঘর তৈরি করার সিদ্ধান্তে একমত হন।

মাহমুদার ছেলে শরিফুল ইসলাম বলেন, আগে আমাদের থাকার কোন ঘর ছিল না। এখন প্রবাসীদের সহযোগিতা আমরা সুন্দর একটি ঘর পেয়েছি।

কুয়েত প্রবাসী রেমিটেন্স যোদ্ধা জসিম উদ্দিন বলেন, এ ধরনের অসহায় মানুষের জন্য ঘর তৈরি করে দিতে পেরে আমরা নিজেদের ধন্য মনে করি। সবাইকে তার সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল ইসলাম মঈন বলেন, এই করোনাকালে প্রবাসীরা একজন অসহায় মানুষের থাকার জন্য ঘর তৈরি করে দিয়েছেন। এটি একটি মহৎ কাজ।

আপনার মন্তব্য

আলোচিত