হবিগঞ্জ প্রতিনিধি

১৬ অক্টোবর, ২০২১ ১৮:৩৬

আজমিরীগঞ্জে নৌকার প্রার্থী শাহজাহানের বদলে শিখা

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়েছে। বিতর্কিত ১১ মামলার আসামী শাহজাহানকে পরিবর্তন করে সেখানে মনোনয়ন দেয়া হয়েছে রোকসানা আক্তার শিখাকে।

শনিবার সন্ধায় বিষয়টি নিশ্চিত করেছেন আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনোয়ার আলী।

আগামী ১১ নভেম্বর আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১০ অক্টোবর চেয়ারম্যানপদে আওয়ামী লীগ তাদের দলীয় প্রার্থীদের মনোনয়ন দেয়। এর মধ্যে জলসুখা ইউনিয়নে মনোনয়ন দেয়া হয় ৯নং ওয়ার্ডের সদস্য শাহজাহান মিয়াকে। তার বিরুদ্ধে অস্ত্র, নৌ-ডাকাতি, হত্যাসহ রয়েছে ১১টি মামলা। ২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর অস্ত্রসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হন তিনি।

শাহজাহান মিয়াকে মনোনয়ন দেয়ায় বেশ সমালোচনার জন্ম দেয়। ক্ষোভ দেখা দেয় স্থানীয় আওয়ামী লীগসহ ভোটারদের মধ্যে।

তবে শাহজাহান মিয়া বলেন, ‘আমার বিরুদ্ধে ৫-৬টি মামলা রয়েছে। তবে এর মধ্যে অধিকাংশই রাজনৈতিক। আর অস্ত্র মামলাটি ছিল সাজানো। আমাকে বাড়ি থেকে ধরে নিয়ে অস্ত্র দিয়ে ফাঁসানো হয়েছিল।’

এদিকে, নতুন করে মনোনয়ন পাওয়া রোকসানাও বেশ বিতর্কিত প্রার্থী। আওয়ামী লীগের অনুপ্রবেশকারী হিসেবে পরিচিত তিনি। রোকসানা আক্তার শিখা ২০১৪ সালে বিএনপি সমর্থীত ১৯ দলীয় জোটের প্রার্থী হিসেবে উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেন।

আজমিরীগঞ্জের মুক্তিযোদ্ধাদের দাবি তার মহান মুক্তিযুদ্ধের সময় তার বাবা শান্তিবাহীনির সদস্য ছিলেন।

তবে অভিযোগ অস্বীকার করে রোকসানা আক্তার বলেন, আমার বাবা কখনো শান্তিবাহীনির সদস্য ছিলেন না। একটি চক্র মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। এছাড়া আমি সব সময়ই আওয়ামী লীগের কর্মী ছিলাম।

আপনার মন্তব্য

আলোচিত