হবিগঞ্জ প্রতিনিধি

১৭ অক্টোবর, ২০২১ ২৩:৪৪

অবৈধ সংযোগ: শাহজিবাজার বিদ্যুৎ কেন্দ্রে গ্যাস সরবরাহ বন্ধ

শাহজীবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রের আবাসিক এলাকায় গ্যাস সংযোগ বিছিন্ন করে দিয়েছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিমিন এন্ড ডিষ্ট্রিবিউশন সিস্টেম। অবৈধ ভাবে গ্যাস সংযোগ নেয়ায় আবাসিক এলাকার গ্যাসের সবকটি লাইন বন্ধকরা হয়েছে বলে জালালাবাদ গ্যাস সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে ৩টি নতুন আবাসিক ভবন নির্মান করা হয়। জালালাবাদ গ্যাস কতৃপক্ষের অনুমতি না নিয়ে আরএমএস  (রেগুলেটারিং মিটারিং সিষ্টেম) থেকে পাইপ দিয়ে নতুন ভবনগুলোতে গ্যাসের সংযোগ নেয় শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্র।

বিষয়টি জালালাবাদ গ্যাস শাহজিবাজার আঞ্চলিক বিতরণ বিভাগের কর্মকর্তা প্রকৌশলী হোসেন মোহাম্মদ জুনায়েদ প্রধান কার্যালয়ে অবগত করেন। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে শনিবার সকালে শাহজিবাজার  বিদ্যুত কেন্দ্রের আবাসিক এলাকার গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়া হয়।

এ ব্যাপারে জালালাবাদ গ্যাসের জেনারেল ম্যানেজার মঞ্জুরুল ইসলাম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারের নির্দেশে সারাদেশে আবাসিক গ্যাস সংযোগ বন্ধ রয়েছে। শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্র কর্তৃপক্ষ কোন প্রকার অনুমতি না নিয়ে গোপনে নিজেরাই ৪০টি বাসায় গ্যাসসংযোগ নেয়ায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। আরএমএস বন্ধকরে দেযায় পুর্বের সংযোগ নেয়া ৩২টি দ্বিমুখী ও ১৭৯টি একক চূলাও বন্ধ রয়েছে।

শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রের প্রধান প্রকৌশলী মোঃ মিজানুর রহমান গ্যাস সংযোগ বিছিন্ন করার কারণ সম্পর্কে বলেন অতিরিক্ত লোড ও গ্যাস লাইনেলিক থাকায় জালালাবাদ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে।

জালালাবাদ গ্যাসের বক্তব্য সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিদ্যুত কেন্দ্রে অবস্থানরত চিনের প্রকৌশলীরা হয়তো সংযোগ নিতে পারেন।

গ্যাস সংযোগ বিছিন্ন করায় তারা বেশ দুর্ভোগে আছেন জানিয়ে তিনি বলেন, গ্যাস পাওয়ার জন্য উর্ধতন কর্তপক্ষের সাথে আলাপ চালিয়ে যাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত