সিলেটটুডে ডেস্ক

১৮ অক্টোবর, ২০২১ ২২:১০

মইনুদ্দিন আহমদ জালালের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

অকালপ্রয়াত যুবরাজনীতিবিদ, যুব ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট মইনুদ্দিন আহমদ জালালের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মৃত্যুবার্ষিকীতে সোমবার দক্ষিণ সুরমা দরাদরপুরস্থ তার বাড়িতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সোমবার বিকেল চারটায় দক্ষিণ সুরমা দরাদরপুরস্থ কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মইনুদ্দিন আহমদ জালাল তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন কমিটি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটি, বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ, সিআরপি ও মইনুদ্দিন আহমদ জালালের পরিবারবর্গ।

পরে মইনুদ্দিন আহমদ জালাল স্মরণে তার বাড়িতে বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলার আয়োজনে একটি স্মরণসভা অনুষ্ঠিত হয়। ম্মরণ সভায় সভাপতিত্বে করেন বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলার সভাপতি খায়রুল হাছান। এ সময় বক্তব্য দেন, অ্যাডভোকেট ইশফাক বক্ত খচন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, যুব ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিরঞ্জন দাস খোকন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো. নাবিল এইচ। সভায় মইনুদ্দিন আহমদ জালালের স্ত্রী শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরীসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, ‘সাহসী, বিনয়ী মইনুদ্দিন আহমদ জালাল ছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় নিবেদিত রাজনীতিক। তিনি আন্তর্জাতিক পরিমন্ডলে যুব-আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। তার এই অকাল চলে যাওয়া সিলেটের যুব রাজনীতির জন্য বড় ক্ষতি।’

এদিকে সোমবার সন্ধ্যার পর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সুরমা নদীর কিনব্রিজ এলাকায় পথশিশুদের খাবার দেওয়া হয়। যুবরাজনীতিবিদ মইনুদ্দিন আহমদ জালালের তৃতীয় মৃত্যুবার্ষিকী থেকে সিলেটে তার নামে স্মারক বক্তৃতা ও যুবনেতৃত্বের স্বেচ্ছাসেবামূলক কাজে পদক প্রবর্তন করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এ অনুষ্ঠানটি নভেম্বর মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে আয়োজকেরা জানিয়েছেন। ২০১৮ সালের ১৮ অক্টোবর ভারতের শিলং সফরে গিয়ে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন মইনুদ্দিন আহমদ জালাল।

আপনার মন্তব্য

আলোচিত