নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার:

০৬ ডিসেম্বর, ২০২১ ২০:০৫

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী আতাউর

রাজনগরের কামারচাক ইউপি

মো. আতাউর রহমান

মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মো. আতাউর রহমান বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। এই ইউনিয়নে তার প্রতিদ্বন্দ্বী আরও ৩ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ক্ষেত্রে আর বাধা নেই। এখন শুধু অপেক্ষা আনুষ্ঠানিক ঘোষণার।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ২৫ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষে দিনে কামারচাক ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী দাবি করে দুইজনসহ মোট ৫ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন জমা দেন। ২৯ নভেম্বর যাচাই বাছাইয়ে আতাউর রহমানকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে রেখে বর্তমান চেয়ারম্যান নজমুল হক সেলিমের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. গোলাম রব্বানী খান। ৫ ডিসেম্বর আপিলের শুনানি শেষে মো. নজমুল হক সেলিমের আবেদন না-মঞ্জুর করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর হোসেন। এর ফলে আওয়ামী লীগের আতাউর রহমানসহ মোট ৪ জন চেয়ারম্যান প্রার্থী এই ইউনিয়নে ছিলেন।

আজ সোমবার (৬ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের দিনে বাকী ৩ জন প্রার্থী জিয়াউর রহমান জিয়া, মান্না ছালামত, মো. ইনছান মিয়া প্রার্থীতা প্রত্যাহার করায় ওই ইউনিয়নে আতাউর রহমান ছাড়া আর কোনো প্রার্থী নেই। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এই ইউনিয়নে নির্বাচিত হতে যাচ্ছেন আতাউর রহমান।

নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যহারকারী প্রার্থী মান্না ছালামত জানান, মাননীয় প্রধানমন্ত্রী আতাউর রহমানকে নৌকা দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি সম্মান জানিয়ে আমরা মনোনয়ন প্রত্যাহার করেছি।

অপর প্রার্থী মো. ইনছান মিয়া জানান, এলাকার উন্নয়নের প্রশ্নে আতাউর রহমানকে সাপোর্ট দিয়ে আমি প্রত্যাহার করে নিয়েছি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. এমদাদুল হক বলেন, এই ইউনিয়নে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এক জনের আপিল আবেদন খারিজ হওয়ায় ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করার কথা ছিল। কিন্তু আজ প্রত্যাহারের শেষ দিনে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় শুধু এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আতাউর রহমান রয়েছেন। বিধি অনুযায়ী তাকে বিজয়ী ঘোষণা করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত