নিজস্ব প্রতিবেদক:

০৯ জানুয়ারি, ২০২২ ০০:০৭

ইমজা’র উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগতা সম্পন্ন

সিলেটে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন- ইমজার আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা "আঁকাআকি" সম্পন্ন হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শনিবার সকালে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশ নেয় প্রায় শতাধিক শিক্ষার্থী।

সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন ইমজা- সিলেটের সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, চিত্রাঙ্কন প্রতিযোগিতার আহ্বায়ক প্রত্যুষ তালুকদার, সদস্য সচিব মাধব কর্মকারসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

প্রতিযোগিতা শেষে শিশুদের মধ্যে সনদপত্র বিতরণ করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আফতাব আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, নাট্যকর্মী নিলাঞ্জন দাশ টুকু, লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি রাজন দাশ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সেবক কুমার সাহা, ব্যাংকার ইকবাল আহমদ, ব্যাংকার জয়মাল্য দাশ, ব্যাংকার শুভাশিষ দাশ, অ্যাডভোকেট ঝুমকি পুরকায়স্থ, সিলেট জেলা প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, মেঠোসুরের সম্পাদক বিমান তালুকদার, চিত্রশিল্পী সত্যজিৎ চক্রবর্তী, রেড ক্রিকেন্ট সোসাইটির প্রোগ্রাম অর্গানাইজার কমল পদ পাল, মেঠোসুর ষড়ঋতু উদযাপন পর্ষদের সভাপতি অঞ্জন সরকার।

এছাড়া ইমজার সাধারণ সম্পাদক আনিস রহমান, সহসভাপতি মইন উদ্দিন মনজু, সাবেক সভাপতি মাহবুবুর রহমান রিপন, আশরাফুল কবির, সাবেক সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, টিসিজেএর সভাপতি দিগেন সিংহ, সাধারণ সম্পাদক ইকবাল মুন্সি, ইমজার সদস্য বিলকিস আক্তার সুমি, মাইদুল রাসেল, শামীম হোসেন সামী, শফি আহমদ, অনিল পাল, হাসান শিকদার সেলিম, মোজাম্মেল হক, বিপলু আহমদ প্রমুখ।

আয়োজকরা জানান, নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে প্রতিযোগিতার বিষয় নির্ধারণ করা হয় 'মুক্তিযুদ্ধ ও বিজয়'। দেশ ও সমাজের কল্যাণে এমন আয়োজন অব্যাহত থাকবে বলে জানান ইমজার নেতৃবৃন্দ।

প্রতিযোগিতায় বিজয়ী যারা

প্রাক প্রাথমিক বিভাগে ১ম হয়েছে আংশিকা দত্ত, কেজি-২, স্কলার্সহোম, ২য় হয়েছে সাগ্নিক ভট্টাচার্য সাবর্ণ, নার্সারি-২, মেরিট হোম স্কুল, ৩য় হয়েছে, অনুব্রতী কেজি-টু।

ক বিভাগে প্রথম হয়েছে সৃজন সিংহ, ১ম শ্রেণি, ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ, ২য় হয়েছে নিলাদ্রী দেবনাথ, ১ম শ্রেণি, জালালবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ, ৩য় হয়েছে ওয়ায়েজ হোসেন আরাফ, ২য় শ্রেণি, জালালবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ।

খ বিভাগে ১ম হয়েছে মাহরিন মানরোজ হক, ৫ম শ্রেণি, আনোয়ারা মতিন স্কুল এন্ড কলেজ, ২য় হয়েছে জাওয়াদ হাবীব, ৫ম শ্রেণি, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, ৩য় হয়েছে সৌহার্দ্য সাহা, ৪র্থ শ্রেণি, ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ।

গ বিভাগে ১ম হয়েছে পৃথ্বীরাজ চৌধুরী, ৮ম শ্রেণি, ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ, ২য় হয়েছে আহনাফ হক, ৭ম শ্রেণি, জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ, ৩য় হয়েছে মুগ্ধা দাশগুপ্তা, ৮ম শ্রেণি, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ।

ঘ বিভাগে ১ম হয়েছে জয়দেব রায়, ৯ম শ্রেণি, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, ২য় হয়েছে কুলসুমা আক্তার, ১০ম শ্রেণি, সিলেট মহানগর স্কুল এন্ড কলেজ।

প্রতিযোগিতার বিচারক হিসেবে উপস্থিতি ছিলেন চিত্রশিল্পী সত্যজিৎ চক্রবর্তী ও চিত্রশিল্পী ইসমাইল গণি হিমন।

আপনার মন্তব্য

আলোচিত