সিলেটটুডে ডেস্ক

১৯ জানুয়ারি, ২০২২ ১৫:৪৩

কামরুল হাসান শাহিন জেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রার্থী

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সিলেট জেলা শাখার কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছেন সাবেক ছাত্রনেতা কামরুল হাসান চৌধুরী শাহিন। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি নিজের প্রার্থিতার তথ্য জানান।

কামরুল হাসান চৌধুরী শাহিন বিবৃতিতে বলেন, আমি শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাজনৈতিক আদর্শে উজ্জীবিত হয়েই ছাত্রাবস্থায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত হই। ছাত্ররাজনীতিতে ফাহিম-আলী কমিটিতে আমি সিলেট জেলা ছাত্রদলের সদস্য ছিলাম, পরে যুগ্ম আহবায়ক ছিলাম। পরবর্তীতে আমি সিলেট জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি এবং ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে জেলা ছাত্রদলের দায়িত্ব পালন করি।

শাহিন বলেন, ছাত্ররাজনীতি করতে গিয়ে প্রতিযোগিতা করেছি কিন্তু কখনও প্রতিহিংসায় জড়াইনি। তবে আমি সবসময় প্রতিহিংসার ও গ্রুপিং শিকার হয়েছি।

তিনি আরও বলেন, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এম ইলিয়াস আলীর কমিটিতে সদস্য ছিলাম, আবুল কাহের চৌধুরী শামিম ও আলী আহমদের কমিটিতে আমাকে সদস্য পদে রাখা হয়। অথচ আমাকে বাদ দিয়ে বর্তমান জেলা বিএনপি'র আহ্বায়ক কমিটিতে স্থান দেওয়া হয় অনেককেই, কিন্তু জানি না কোন এক অদৃশ্য কারণে আমাকে এই সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটিতে রাখা হয়নি। অথচ আমার ত্যাগ, সংগ্রাম নেতৃত্ব কোনো অংশে কারো চেয়ে কম নয়।

তিনি বলেন, আমি বিয়ানীবাজার উপজেলা নির্বাচনে প্রার্থী ছিলাম। দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায়। ভবিষ্যতে দল যদি কোনো জায়গায় নির্বাচনের সুযোগ করে দেয় তাহলে আমি নির্বাচন করবো।

কামরুল হাসান শাহিন বলেন, স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন করতে গিয়ে এবং বর্তমান সরকারের সময়ে অনেকবার কারাবরণ ও পুলিশি নির্যাতনের শিকার হই। আমি ২০১৩/১৪ সালের সবচেয়ে বেশি আন্দোলন ছিল তখন আমার ব্যবসায়িক পারিবারিকভাবে ও পুলিশি গ্রেপ্তার ও নির্যাতনের শিকার হই এবং বিগত সিটি করপোরেশন নির্বাচনে পুলিশি হামলা ও মামলার শিকার হই। শাবি নামকরণবিরোধী আন্দোলনেও সামনে থেকে নেতৃত্ব দিয়েছি। বর্তমানে গণতন্ত্র প্রতিষ্ঠায়, বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সম্মুখসারিতে আন্দোলন সংগ্রামে রয়েছি।

সারাদেশে বিএনপির নেতৃত্ব গঠন করা হচ্ছে সাবেক ছাত্রদল নেতৃবৃন্দকে দিয়ে, আমি আশা করি সিলেটে ও সাবেক ছাত্রদল নেতাদের হাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির দায়িত্ব অর্পণ করা হবে। কাউন্সিলে ভোটারদের সরাসরি ভোটে যদি নেতৃত্ব বাচাই করা হয় তাহলে ভোটারদের কাছে আমার অনুরোধ আপনারা যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। যাদের আন্দোলন সংগ্রামে পেয়েছেন এবং দলের দুর্দিনে যাদেরকে পেয়েছেন তাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

শাহিন বলেন, আমার পুরো পরিবার বিএনপির রাজনীতির সাথে জড়িত। আমার বাবা মৃত মজির উদ্দিন আহমদ চৌধুরী। তিনি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে চাকুরি করেছেন। আমরা তিন ভাই, এক বোন। সিলেট নগরীর ইলেকট্রিক সাপ্লাই চাসনি পির মাজার রোড এলাকায় আমার বাসা। আমার বাসাটি নেতাকর্মীদের জন্য অতীতে যেমন খোলা থাকতো, বর্তমানে ও খোলা রয়েছে। আপনাদের সুবিধা অসুবিধায় আমি কামরুল হাসান চৌধুরী শাহিন পাশে আছি, থাকবো।

আপনার মন্তব্য

আলোচিত