নিজস্ব প্রতিবেদক

১৪ মে, ২০২২ ১৯:০৪

সিলেট থেকে আরও প্রায় সাড়ে ১০ হাজার লিটার সয়াবিন জব্দ

সিলেট ও মৌলভীবাজারে পৃথক অভিযান চালিয়ে আরও ১০ হাজার ৩৬৪ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে।

শনিবার দুপুর ও বিকেলে এসব অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর।

বিকেলে নগরের কাজীরবাজার এলাকায় অভিযান চালিয়ে ফটিক স্টোর নামক একটি প্রতিষ্ঠানের গোদাম থেকে ১২০০ লিটার তেল জব্দ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ জানান, জব্দকৃত তেল ন্যায্যমূল্যে ক্রেতাদের কাছে বিক্রি করা হচ্ছে। এছাড়া ফটিক স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে, দুপুরে মৌলভীবাজারে অভিযান চালিয়ে ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করে ভোক্তা অধিদপ্তর।

মৌলভীবাজারের কমলগঞ্জের মুন্সিবাজারের সালাহউদ্দিন ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠান থেকে এই বিপুল পরিমান তেল জব্দ করা হয়।

অধিদপ্তরের উপ পরিচালক মো. ফখরুল ইসলাম জানান, তেল জব্দ করার দায়ে সালাহউদ্দিন ট্রেডার্সকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এরআগে শনিবার দুৃপুরে সিলেট সিলেট নগরের দাড়িয়া পাড়ার একটি গুদাম থেকে সাড়ে ৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। দাড়িয়া পাড়া এলাকার রসময় স্কুলের পটাশে জনপ্রিয় স্টোর নামের একটি দো্কানের গুদাম থেকে এই তেল জব্দ করা হয়।

জনপ্রিয় স্টোরির সত্ত্বাধিকারী সুজন রায় রুপচাদা সয়াবিন তেলের ডিলার।

সয়াবিন তেল মজুদ ও অতিরিক্ত মূল্যে বিক্রির অভিযোগে গত ৮ মে থেকে সিলেটে অভিযান শুরু হয়। আজকের পূর্বে পর্যন্ত পাঁচদিনের অভিযানে সিলেট বিভিাগের চার জেলা থেকে প্রায় সাড়ে ২৩ হাজার লিটার তেল জব্দ করা হয়।

জব্দকৃত তেল ক্রেতাদের কাছে ন্যায্য মূল্যে বিক্রি করা হয় এবং মজুদকারীদের জরিমানা করে ভেক্তা অধিদপ্তর।

প্রসঙ্গত, ঈদের পর থেকেই বেড়েছে সয়াবিন তেলের দাম। এ সুযোগকে কাজে লাগিয়ে সিলেটে সঙ্কট দেখা দিয়েছে তেলের। ব্যবসায়ীরা তেল মজুদ করে রাখার অভিযোগ রয়েছে। অনেকে বিক্রি করছেন বেশি দামে।

আপনার মন্তব্য

আলোচিত