নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার:

১৬ মে, ২০২২ ১৯:৪২

শ্রীমঙ্গলে ৬০৫০ লিটার তেল জব্দ, তিন প্রতিষ্ঠান সিলগালা

ভোক্তা অধিদপ্তরের অভিযান

অবৈধভাবে ভোজ্য তেল মজুদ রাখা ও বাজারে তেলের কৃত্রিম সংকট তৈরী করার অভিযোগে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৬০৫০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এ তেল জব্দ করা হয়।

এসময় চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা করে মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা এবং তিনটি প্রতিষ্ঠানকে সিলগালা করে দেওয়া হয়৷

আজ সোমবার উপজেলার মির্জাপুর ইউনিয়নের শমসেরগঞ্জ ও ধোবারহাট বাজারে এ অভিযান হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কর্যালয়ের উপ-পরিচালক মো. আল আমীন বলেন, ‘জব্দকৃত সয়াবিন তেল স্থানীয় মানুষের মধ্যে আগের মূল্যে বিক্রি করে দেওয়া হয়েছে। সিলগালা করা ব্যবসা প্রতিষ্ঠানগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। চারটি প্রতিষ্ঠান থেকে মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।’

জানা গেছে, অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, পিন্টু ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন ষ্টেশনারী ও ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, আটঘর এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমান ও তা আদায় করা হয়। এছাড়া অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় করা ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা এবং সঠিক তথ্য না দেওয়ার কারণে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

অরদিকে প্রতিষ্ঠানগুলোর মজুদকৃত ৬০৫০ লিটার তেল আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত থেকে ক্রেতাদের নিকট পূর্বের দামে বিক্রয় করেন।

আপনার মন্তব্য

আলোচিত