কমলগঞ্জ প্রতিনিধি

২০ মে, ২০২৩ ১৯:০৬

লাউয়াছড়ায় ট্রেন দুর্ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার তদন্তের ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ।

রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহবায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) বিভাগীয় প্রকৌশলী (২) ঢাকা, বিভাগীয় সংকেত ও টেলি যোগাযোগ প্রকৌশলী।

কমিটির সদস্যরা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ঢাকা)  শফিকুল ইসলামের নেতৃত্বে আজ শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপরই ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার কাজ শুরু করা হয়।  

বন্দরনগরী চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেস শনিবার ভোর ৫ টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল-ভানুগাছ সেকশনের লাউয়াছড়া জাতীয় উদ্যানে গাছের সঙ্গে ধাক্কা লেগে ইঞ্জিন ও ২ টি বগি লাইনচ্যুত হয়।

পরে সকাল সাড়ে ৯টার দিকে কুলাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন ও পরে সকাল সাড়ে ১১টার দিকে আখাউড়া থেকে আরও একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে।

কুলাউড়া রেলস্টেশনের মাস্টার রোমান আহমেদ বলেন, মৌলভীবাজারের শ্রীমঙ্গল-ভানুগাছ সেকশনের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্দরনগরী চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন ও ২টি বগি লাইনচ্যুত হওয়ায় ৪ ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।  ওই ৪ ট্রেনের টিকিট ফেরত দিয়ে তার টাকা নিয়ে নেওয়ার তথ্য যাত্রীদের ইতোমধ্যে জানানো হয়েছে।

শমশেরনগরের সহকারী স্টেশন মাস্টার উত্তম দেব জানান, লাউয়াছড়ায় বগি লাইনচ্যুত হওয়ায় রেলওয়েতে শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। বাংলাদেশ রেলওয়ের ঢাকাগামী ও সিলেটগামী কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেসের ৪টি যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ফলে ট্রেন ২টি ঢাকায় যাওয়া ও আসা মিলিয়ে ২ বার করে মোট ৪ বারের যাত্রা বাতিল হল। শ্রীমঙ্গল থেকে পারাবত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা পথে চলাচল করবে।

আপনার মন্তব্য

আলোচিত