শ্রীমঙ্গল প্রতিনিধি

২০ মে, ২০২৩ ২০:১৩

১৫ ঘন্টা পর সারা দেশের সাথে সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক

ছবি: সংগৃহীত

দুর্ঘটনায় বন্ধ থাকার প্রায় ১৫ ঘণ্টা পর সারাদেশের সাথে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

রাত সাড়ে ৭ টার দিকে শ্রীমঙ্গল স্টেশন থেকে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ তথ্য নিশ্চিত করে শ্রীমঙ্গল স্টেশন মাস্টার মো. সাখাওয়াত হোসেন বলেন, এরআগে দিনভর চেষ্টা চালিয়ে লাউয়াছড়ায় লাইনচ্যুত হওয়া রেলের ইঞ্জিন ও দুটি বগি উদ্ধার করা হয়।

শনিবার ভোর ৫ টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেস মৌলভীবাজারের শ্রীমঙ্গল-ভানুগাছ সেকশনের লাউয়াছড়া জাতীয় উদ্যানে গাছের সঙ্গে ধাক্কা লেগে ইঞ্জিন ও ২ টি বগি লাইনচ্যুত হয়।

পরে সকাল সাড়ে ৯টার দিকে কুলাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন ও সকাল সাড়ে ১১টার দিকে আখাউড়া থেকে আরও একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

কুলাউড়া রেলস্টেশনের মাস্টার রোমান আহমেদ বলেন, উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন ও ২টি বগি লাইনচ্যুত হওয়ায় ৪ ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

এদিকে, ট্রেন দুর্ঘটনার কারণ তদন্তে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ।

রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহবায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) বিভাগীয় প্রকৌশলী (২) ঢাকা, বিভাগীয় সংকেত ও টেলি যোগাযোগ প্রকৌশলী।

আপনার মন্তব্য

আলোচিত