সিলেটটুডে ডেস্ক

২৫ মে, ২০২৩ ১৩:২৫

যুক্তরাষ্ট্র যে বাধার কথা বলছে, সেটা আমাদেরও কথা: কাদের

বাংলাদেশের নির্বাচনপ্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িত বাংলাদেশিদের ভিসা দেবে না বলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন যে বিবৃতি দিয়েছেন, সেটি আওয়ামী লীগেরও কথা বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জাতীয় কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তীতে কবির কবরে শ্রদ্ধা নিবেদন করতে এসে বৃহস্পতিবার সকালে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রের এ বিবৃতির বিষয়ে আওয়ামী লীগের চিন্তা কী, জানতে চাইলে কাদের বলেন, আমরা নির্বাচন চাই, যুক্তরাষ্ট্র বাধার কথা বলেছে। আমাদেরও একই কথা। এই নির্বাচনে যারা বাধা দেবে তাদের অবশ্যই আমরা প্রতিহত করব। বাধা প্রদানকারীদের বিরুদ্ধে এখানে বক্তব্য আছে।

তিনি বলেন, আগামী নির্বাচন আমরা একটি শান্তিপূর্ণ পরিবেশে, অবাধ ও সুষ্ঠু নির্বাচন করব। নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশনকে আমরা ফ্যাসিলেট করব, সব ধরনের সহযোগিতা করব।

কাদের বলেন, আমার সর্বশেষ কথা, নির্বাচনকে সামনে রেখে যারা আন্দোলনের নামে বাসে আগুন দেয় ও ভাঙচুর করে, এরাই একটা পলিটিক্যাল ভায়োলেন্সে আছে। কাজেই ওদের খবর আছে।

কাদের বলেন, নজরুল প্রেমের, বিদ্রোহ, বেদনার কবি। সাহিত্যের সব শাখাতেই তার বিচরণ। তিনি অসাম্প্রদায়িক ও মানবতার কবি। নজরুলের অসাম্প্রদায়িক চেতনায় আমরা উজ্জীবিত হতে চাই। এখনো অনেক বাধা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য আমরা লড়াই করব। আজকে সেটাই আমাদের অঙ্গিকার।

আপনার মন্তব্য

আলোচিত