সিলেটটুডে ডেস্ক

৩১ মে, ২০২৩ ০১:০৯

পুলিশী বাধা উপেক্ষা করে সিলেটে বিএনপির কর্মসূচি

সিলেটে পুলিশী বাধার মধ্য দিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকীর কর্মসূচি পালন করছে সিলেট জেলা বিএনপি।

মঙ্গলবার বিকেলে শহরতলীর সালুটিকর এলাকায় দলটির পক্ষ থেকে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কর্মময় জীবনের উপর আলোচনা সভা ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণের আয়োজন করা হয়৷ এই কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। তবে পুলিশী বাধা উপেক্ষা করে কর্মসূচি পালন করছেন দলটির নেতাকর্মীরা।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে স্বপ্ন নিয়ে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন দেশে আজ সেই গণতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই, আইনের শাসন নেই। দ্রব্যমূল্যের কারণে দেশের সাধারণ মানুষ আজ অনাহারে অর্ধাহারে দিন যাপন করছে। এই অবস্থা থেকে দেশবাসীকে মুক্ত করতেই বিএনপি জনগণের ন্যায্য দাবি আদায়ে রাজপথে গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। মামলা, হামলা ও বাধা বিপত্তি দিয়ে বিএনপির চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বন্ধ করা যাবে না। এই ভয়াবহ পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করতে হলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঘোষিত ১০ দফা দাবি বাস্তবায়ন করার কোন বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, সরকার দলের নেতাদের ভয়াবহ দুর্নীতির মাধ্যমে দেশের লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করার ফলে দেশের অর্থনীতি ভেঙে পড়েছে। তীব্র গরমের মধ্যে লাগামহীন লোডশেডিংয়ের কারণে মানুষ আজ অতিষ্ঠ। একদিকে বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না, অন্যদিকে বার বার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। লাগামহীন লুটপাটের কারণে দেশ আজ ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন। এই পরিস্থিতি থেকে দেশকে বাঁচাতে হলে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, পুলিশ দিয়ে আন্দোলনে বাধা প্রদান করে কোন স্বৈরাচারই টিকে থাকতে পারেনি, এই ফ্যাসিস্ট সরকারও টিকে থাকতে পারবে না। সময় আর বেশি বাকি নেই ফ্যাসিস্ট সরকারের পতন অনিবার্য।

আলোচনা সভায় অংশগ্রহণ করেন ও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা রেজাউল হাসান কয়েস লোদী, ফখরুল ইসলাম ফারুক, গোলাম রব্বানী, মামুনুর রশিদ মামুন, ওয়াহিদুজ্জামান সুফি চৌধুরী, মাহবুব আলম, অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিন, রফিকুল ইসলাম শাহপরান, অ্যাডভোকেট আল আসলাম মুমিন, আলী আকবর, জালাল খান, মাহবুব আলম, মির্জা সম্রাট, জসিম উদ্দিন, ফজলে রাব্বী আহসান, দেলোয়ার হোসেন দিনার, শাহীন আলম জয়, ডা. নাজিম উদ্দিন, অ্যাডভোকেট ওবায়দুর রহমান ফাহমী, বখতিয়ার আহমদ ইমরান, আহমদ সোলায়মান, রাসেল আহমদ রানা, জামাল উদ্দিন আহমেদ, ইব্রাহিম আলী প্রমুখ।

আলোচনা সভা শেষে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এর আগে, বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাদ যোহর হযরত শাহ জালাল (র.) এর দরগাহ প্রাঙ্গণে দোয়া মাহফিলের আয়োজন করে সিলেট জেলা বিএনপি।

মোনাজাতে জিয়াউর রহমান ও ক্রীড়া সংগঠক আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ কামনা, চলমান গণতান্ত্রিক আন্দোলনে আত্মত্যাগকারী সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট আশিক উদ্দিন আশুক, সহসভাপতি মামুনুর রশিদ মামুন (চাকসু), ইকবাল বাহার চৌধুরী, যুগ্ম সম্পাদক ইশতিয়াক আহমদ সিদ্দিকী, অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, মামুনুর রশিদ মামুন, আনোয়ার হোসেন মানিক, অ্যাডভোকেট আবু তাহের, অ্যাডভোকেট সাঈদ আহমদ, আবুল কাশেম, রফিকুল ইসলাম শাহপরান, অ্যাডভোকেট আল আসলাম মুমিন, অ্যাডভোকেট মোস্তাক আহমদ, আজিজুর রহমান, জালাল খান, মাহবুব আলম, বাদশা আহমদ, অর্জুন ঘোষ, মনিরুল ইসলাম তুরন, আহাদ চৌধুরী শামীম, শাহীন আলম জয়, ডা. নাজিম উদ্দিন, অ্যাডভোকেট ওবায়দুর রহমান ফাহমী, নাজিম উদ্দিন পান্না, শামসুর রহমান সুজা, বখতিয়ার আহমদ ইমরান, আহমদ সোলায়মান, রায়হান এইচ খাঁন, আক্তার হোসেন রাজু, হাসান মঈন উদ্দিন আহমদ, জসিম উদ্দিন, সুহেল ইবনে রাজা।

আপনার মন্তব্য

আলোচিত