নিজস্ব প্রতিবেদক

০১ জুন, ২০২৩ ২২:২০

সিলেট সিটি নির্বাচনে ১২ কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ১২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী।

বৃহস্পতিবার (১ জুন) প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন পর্যন্ত তারা মনোনয়ন প্রত্যাহার করেন।

নগরীর ৪২টি সাধারণ ওয়ার্ডে এখন ২৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। মেয়র ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীদের কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি।

মেয়র পদে ৭ জন এবং ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের মিডিয়া সেলের কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন ৭ নম্বর ওয়ার্ডে আলম হোসেন আলম, ১৩ নম্বর ওয়ার্ডে ৬সুমন আহমদ, ১৪ নম্বর ওয়ার্ডে তপু গণি, ১৮ নম্বর ওয়ার্ডে মো. সাজুয়ান আহমদ, ২৩ নম্বর ওয়ার্ডে তারেক আহমেদ, ২৯ নম্বর ওয়ার্ডে আতাউর রহমান, ৩৩ নম্বরে আব্দুস সবুর চৌধুরী, ৩৪ নম্বরে এনামুল কবীর চৌধুরী, ৩৬ নম্বরে এসএম আলী হোসেন, ৪১ নম্বর ওয়ার্ডের শাহীন আহমেদ ও আল আমিন এবং ৪২ নম্বরে বদরুল ইসলাম।

সৈয়দ কামাল হোসেন জানান, মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর মিলে ৩৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রথমে মেয়র, তারপর সংরক্ষিত নারী কাউন্সিলর এবং সর্বশেষ সাধারণ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা নিয়ম মেনে আনুষ্ঠানিকভাবে প্রচার করতে পারবেন বলে জানিয়েছেন সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদির।

তিনি বলেন, আশা করি প্রার্থীদের সবাই আচরণবিধি মেনে চলবেন। আগামী ২১ জুন নগরীর ৪২টি ওয়ার্ডের ১৯০টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

আপনার মন্তব্য

আলোচিত