নিজস্ব প্রতিবেদক:

০১ জুন, ২০২৩ ২৩:০০

আনোয়ারুজ্জামানের বিরুদ্ধে প্রচারণা, তাঁতি লীগ নেতাকে শোকজ

সিলেট সিটি করপোরেশন নির্বাচন

সিলেটে তাঁতী লীগ নেতা আজহারুল ইসলামকে শোকজ করা হয়েছে। সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামানের বিরুদ্ধে প্রচারণা চালানোর অভিযোগে তাকে এই শোকজ করা হয়।

আজহারুল ইসলাম সিলেট মহানগর তাঁতী লীগের সহ সভাপতি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলামের ছেলে।

গতকাল বুধবার সিলেট মহানগর তাঁতী লীগের দপ্তর সম্পাদক রেজাউল হাসান স্বাক্ষরিত এই নোটিশ জারি করা হয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে লিখিতভাবে সংগঠনের দপ্তরে কারণ দর্শানো নোটিশের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন মহানগর তাঁতী লীগের সভাপতি নোমান আহমদ ও সাধারণ সম্পাদক শেখ মো. আবুল হাসনাত।

নোটিশে উল্লেখ করা হয়, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। কিন্তু আজহার ইসলাম সংগঠনের নির্দেশ অমান্য করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচার-প্রচারণা চালাচ্ছেন, যা সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুক আইডিতে স্পষ্ট। তার এ কর্মকাণ্ড সংগঠনের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ঘোষণাপত্রের পরিপন্থী। এমতাবস্থায় সংগঠনের পরিপন্থী কর্মকাণ্ডের জন্য কেন তাকে সংগঠনের প্রাথমিক সদস্যপদ থেকে অব্যাহতি দিয়ে শাস্তিমূলক সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না-এর জবাব চাওয়া হয়েছে।

দলীয় কর্মীরা বলেন, সম্প্রতি আজহারুল ইসলামকে ফেসবুকে একটি পোস্টে ট্যাগ করা হয়। সেখানে তিনটি ছবি ছিল। ওই পোস্টে একটি ছবিতে ইমামদের নিয়ে একটি সম্মেলন কক্ষে মতবিনিময় সভা করার ছবি দেখা গেছে। আরেক ছবিতে একটি কাগজের খাম দেখা গেছে। খামে লেখা রয়েছে, ‘আসসালামু আলাইকুম’ ‘আনোয়ারুজ্জামান চৌধুরীর পরিবারের পক্ষ থেকে হাদিয়া।’

সিলেট মহানগর তাঁতী লীগের সভাপতি নোমান আহমদ বলেন, দলের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সম্প্রতি ইমামদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। সেখানে ইমামদের দোয়া পড়ানোর জন্য ‘হাদিয়া’ দেওয়া হয়েছিল। সেটি নিয়ে আজহারুল ইসলাম ফেসবুকে ছবি দিয়ে অপপ্রচার চালিয়েছেন। সেই সঙ্গে বিভিন্ন সময় তার বাবার হয়ে (জাতীয় পার্টির মেয়র প্রার্থী) প্রচার-প্রচারণায় অংশ নিয়েছেন বলে খবর পাওয়া গেছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

সাধারণ সম্পাদক শেখ মো. আবুল হাসনাত বলেন, ‘আমরা বিভিন্ন মাধ্যমে অভিযোগ পেয়েছি আজহারুল ইসলাম দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা করছেন। বিষয়গুলো নজরে আসায় আমরা তাকে প্রাথমিক অবস্থায় শোকজ করেছি। আমরা দলীয় একটি আদর্শ নিয়ে চলি। আমরা সাত কর্মদিবসের সময় দিয়েছি। তার লিখিত জবাব সন্তোষজনক না হলে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

বৃহস্পতিবার দুপুরে মহানগর তাঁতী লীগের দপ্তর সম্পাদক রেজাউল হাসান বলেন, নোটিশটি ডাকযোগে আজহারুল ইসলামের ঠিকানায় পাঠানো হবে।

এ ব্যাপারে আজহারুল ইসলামের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও এর সংযোগ বন্ধ পাওয়া যায়। যার কারণে তার বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত