নিজস্ব প্রতিবেদক

০২ জুন, ২০২৩ ১৩:৪৪

‘রেডিও’ পেলেন কিম, বললেন রেডিও ঐতিহ্য আর সচেতনতার প্রতীক

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেছে নির্বাচন কমিশন।

শুক্রবার (২ জুন) সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

নির্বাচনে ৭ মেয়রপ্রার্থীর পাশাপাশি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক ও নাগরিক আন্দোলনের সংগঠক আব্দুল করিম চৌধুরী কিম সিলেট সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। তিনি ‘রেডিও’ প্রতীক পেয়েছেন।

প্রতীক পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় আব্দুল করিম চৌধুরী কিম বলেন, নির্বাচনে আমার প্রত্যাশিত মার্কা ছিল ‘রেডিও’। নির্বাচন কমিশন রেডিও মার্কা আমাকে বরাদ্দ করেছে।

তিনি বলেন, রেডিও হচ্ছে ঐতিহ্যের প্রতীক। এখনো প্রান্তিক মানুষের আগ্রহের তালিকায় আছে রেডিও। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অনুষ্ঠান রেডিওতে শুনতে পেয়েই উৎকণ্ঠিত মানুষ উজ্জীবিত হয়েছিল মহান মুক্তিযুদ্ধে। রেডিও এখনো জনসংখ্যা নিয়ন্ত্রণ, বয়স্ক শিক্ষা, প্রাথমিক শিক্ষা, ধর্ম শিক্ষা, স্বাস্থ্য ও কৃষিসহ বিভিন্ন কার্যক্রমে মানুষকে সচেতন করে তোলে। যেখানে মসজিদ নেই সেখানে রেডিওতেই মানুষ আজানের ধ্বনি শুনে।

কিম বলেন, প্রান্তিক মানুষ রেডিওতেই খোঁজে পায় বিনোদনসহ সচেতনতার বার্তা। দেশ ও বিশ্ব রাজনীতি নিয়ে যারা ভাবেন, রেডিওতেই শুনতে হয় প্রতিদিনের সংবাদ। তাই প্রযুক্তির এই সময়েও রেডিওর প্রয়োজন ফুরিয়ে যায়নি। সার্বিক দিক বিবেচনায় আমি রেডিও প্রতীক চেয়েছিলাম এবং সেটা পেয়েছিও।

আগামী ২১ জুন অনুষ্ঠেয় সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নগরের ৪নং ওয়ার্ডে কাউন্সিলর পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন আব্দুল করিম চৌধুরী কিম, শেখ তোফায়েল আহমদ শেপুল, আলম খান মুক্তি, ও আহমদুল হক।

এদিকে, প্রতীক বরাদ্দের পর শুরু হয়েছে থেকেই শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা।

উল্লেখ্য, সিলেট নগরীর ক্লিন এরিয়া খ্যাত ৪ নম্বর ওয়ার্ডে টানা চারবার বিজয়ী কাউন্সিলর ছিলেন বিএনপি নেতা রেজাউল হাসান কয়েস লোদী। বিএনপি দলগতভাবে সিটি নির্বাচন বয়কট করায় কয়েস লোদী এবার প্রার্থী হচ্ছেন না।

আপনার মন্তব্য

আলোচিত