মৌলভীবাজার প্রতিনিধি:

০৩ জুন, ২০২৩ ২৩:২০

লোডশেডিং নিয়ে তর্ক: জুড়ীতে আ.লীগ নেতার বাড়িতে গিয়ে শাসালেন মন্ত্রীর খালাতো ভাই

মৌলভীবাজারের জুড়ীতে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং নিয়ে তর্কের জের ধরে উপজেলা আওয়ামী লীগ নেতার বাড়িতে যুবলীগ ও ছাত্রলীগের একাংশের নেতা কর্মীদের হামলার অভিযোগ পাওয়া গেছে। এই হামলার একটি ভিডিও ফেসবুকেও ছড়িয়ে পড়েছে। তর্কের বিষয় নিয়ে থানা অভিযোগও দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কিশোর রায় চৌধুরী মনির বাড়িতে গিয়ে হামলা ও হুমকি-ধমকি দিয়েছেন যুবলীগ–ছাত্রলীগের নেতা কর্মীরা।

অভিযোগ রয়েছে, গত বৃহস্পতিবার রাতে ব্যক্তিগত মোবাইল নম্বর থেকে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী শাহাব উদ্দিনের খালাতো ভাই, উপজেলা যুবলীগের সহসভাপতি আহমদ কামাল অহিদকে ফোনকল করে গালাগালি করেন। এর জের ধরে গতকাল শুক্রবার আহমদ কামাল অহিদের নেতৃত্বে ছাত্রলীগের নেতা কর্মীরা কিশোর রায় চৌধুরী মনিকে মারতে যান। ক্লাব রোডস্থ বাসায় তাকে না পেয়ে তার বাসায় হামলা করেন তারা।

এ ঘটনার ভিডিও উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি সাহাব উদ্দিন সাবেলের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছড়িয়ে দেওয়া হয়। ভিডিওতে দেখা যায়, আহমদ কামাল রিফাত অহিদের নেতৃত্বে ছাত্রলীগের সাবেক সভাপতি সাহাব উদ্দিন সাবেল, সাধারণ সম্পাদক ইকবাল ভূইয়া উজ্জ্বল, জায়ফর নগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী মাহফুজ নাইম, হুমায়ুন রশিদ, আরিফ আহমদসহ ১৫-২০ জন নেতা কর্মী কিশোর রায় চৌধুরী মনির বাসার গেটে লাঠিসোঁটা দিয়ে বাড়ি দিচ্ছেন। চিৎকার করে গালাগালি করছেন। তাকে না পেয়ে পরিবারকে হুমকি দিচ্ছেন।

এরপর যুবলীগের সহসভাপতি আহমদ কামাল অহিদ জুড়ী থানায় কিশোর রায় চৌধুরী মনির বিরুদ্ধে হত্যা হুমকির অভিযোগে সাধারণ ডায়েরি (জিডি) করে ফেসবুকে পোস্ট করেন।

এ ব্যাপারে জানতে চাইলে কিশোর রায় চৌধুরী মনি বলেন, ‘আমি কল দিয়েছিলাম বিদ্যুতের বিষয় নিয়ে, যেন উনি একটু বলে দেন। কারণ বিদ্যুতের কাউকে পাচ্ছিলাম না। কথার একপর্যায়ে দুজনই উত্তেজিত হয়ে যাই। পরের দিন সকালে (শুক্রবার) আমার বাড়িতে কামাল অহিদের নেতৃত্বে হামলা হয়। এই ঘটনায় আমার বাচ্চারা মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছে। আমি তাদের নিয়ে ডাক্তারের কাছে আছি।’

ফোন কলে হুমকি দেওয়ার অভিযোগের বিষয়ে জানতে চাইলে কিশোর রায় বলেন, ‘আমার শরীরে মাথা একটা, তাই এত সাহস আমার নাই যে মন্ত্রীর ভাইকে হুমকি দেব!’

এ ব্যাপারে আহমদ কামাল অহিদ বলেন, ‘উনি আমাকে কল দিয়ে গভীর রাতে জানতে চান বিদ্যুৎ নাই কেন? একপর্যায়ে গালাগালি করেন। আমাকে প্রাণনাশের হুমকি দেন। আমি শুক্রবার দুপুরে থানায় অভিযোগ দিয়েছি।’

জুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘কামাল অহিদ জিডি করেছেন। তবে হামলার বিষয়টি আমরা জানি না।’

আপনার মন্তব্য

আলোচিত