গোলাপগঞ্জ প্রতিনিধি

১১ আগস্ট, ২০২৩ ১৪:২৩

১৬ বছর বয়সে খুন করে ৫৬ বছর বয়সে এসে গ্রেপ্তার

দণ্ডের ৩৩ বছর পর গ্রেপ্তার হলেন সিলেটের গোলাপগঞ্জের মাসুক মিয়া

সিলেটের গোলাপগঞ্জে ৩৩ বছর পলাতক থেকে শেষ পর্যন্ত রক্ষা হলো না হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাসুক মিয়া (৫৬) নামের এক আসামির। অবশেষে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশের জালে আটকা পড়তে হয় তাকে।

১৬ বছর বয়সে খুন করেছিলেন মাসুক মিয়া, ৫৬ বছর বয়সে গ্রেপ্তার হন তিনি।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের করগাঁও গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সাজাপ্রাপ্ত আসামি মাসুক মিয়া করগাঁও গ্রামের চরন মিয়ার ছেলে মাসুক মিয়া। তিনি চাঞ্চল্যকর আব্দুস সালাম হত্যা মামলার আসামি। আব্দুস সালাম একই গ্রামের হাছন আলীর ছেলে।

মাসুক মিয়া গোলাপগঞ্জ মডেল থানায় মামলা (নং- ০৮(০৪)৯০), জি.আর মামলা নং- ৩৯/৯০, দায়রা নং ২৯/৯১ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি।

জানা যায়, জানা যায়, ১৯৯০ সালে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলার পুরকায়স্থ বাজার থেকে করগাঁও যাওয়ার পথে ধারালো ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করে আব্দুস সালামকে হত্যা করেন মাসুক মিয়া। হত্যার পর তিনি কৌশলে চট্টগ্রাম চলে যান। এরপর সেখানে কয়েকমাস থাকার পর চাচা আরজদ আলীর কাছে ভারতে চলে যান। আরজদ আলী পাকিস্তান আমল থেকেই ভারতে অবস্থান করছিলেন। সেখানে চাচার আশ্রয়ে থেকে দীর্ঘ ৩৩ বছর কাটিয়ে দেন। মাঝে মধ্যে ছদ্মবেশে দেশে আসতেন। দু-এক মাস অবস্থান করে আবার ভারতে চলে যেতেন।

সম্প্রতি আবারও দেশে আসলে বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম এর নেতৃত্বে এসআই লুৎফুর রহমানসহ পুলিশের একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে।

গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিকে শুক্রবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত