সিলেটটুডে ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০২৪ ১৪:৫২

বিলুপ্তপ্রায় লক্ষ্মীপ্যাঁচার ৩ বাচ্চাকে বন বিভাগের কাছে হস্তান্তর

উদ্ধার হওয়া বিলুপ্তপ্রায় লক্ষ্মীপ্যাঁচার ৩টি বাচ্চাকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

সোমবার দুপুরে টাউন হল রোডস্থ খোয়াই থিয়েটার কার্যালয়ে হবিগঞ্জ বন বিভাগের কর্মকর্তাদের হাতে বাচ্চাগুলোকে তোলে দেয়া হয়।

গতকাল রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ১১টায় সাংগঠনিক কাজ শেষ করে ফেরার সময় খোয়াই থিয়েটারের পিছনে পরিত্যক্ত অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করেন নাট্যকর্মী জুবায়েদ হোসেন ও লিটন দাস।

আজ সোমবার হবিগঞ্জ বন বিভাগের সঙ্গে যোগাযোগ করা হলে হবিগঞ্জের রেঞ্জ কর্মকর্তা দ্রুততার সঙ্গে খোয়াই থিয়েটার কার্যালয়ে উপস্থিত হন। এসময় রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী ও জিয়াউল হক রাজুর কাছে লক্ষ্মীপ্যাঁচার বাচ্চাগুলোকে হস্তান্তর করেন বাপা কেন্দ্রীয় নির্বাহী সদস্য তোফাজ্জল সোহেল, খোয়াই থিয়েটারের সহসভাপতি সাইফুর রহমান চৌধুরী পাপলু, সাধারণ সম্পাদক ইয়াসিন খান, ফজলুল করিম, মর্তুজ আলী, স্বপন রায় প্রমুখ।

রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, বাচ্চাগুলোর বয়স আনুমানিক ১৫ থেকে ২০ দিনের মধ্যে। সঠিক পরিচর্যা করে ও উড়তে শিখলে এগুলোকে অবমুক্ত করা হবে।

তোফাজ্জল সোহেল বলেন, লক্ষ্মীপ্যাঁচার সচরাচর দেখা যায় না। জাতটি বিলুপ্তপ্রায় প্রাণির তালিকায় রয়েছে। আমরা আশা করছি দ্রুতই বাচ্চা ৩টি সুস্থ হয়ে উঠবে।

আপনার মন্তব্য

আলোচিত