রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর

০৮ এপ্রিল, ২০২৪ ২০:১৫

জগন্নাথপুরে ৫ ব্যাংকের এটিএম বুথে টাকা নেই, ভোগান্তিতে গ্রাহকেরা

সুনামগঞ্জের জগন্নাথপুরে ৬টি ব্যাংকের আলাদা আলাদা এটিএম বুথ থাকলেও টাকা নেই ৫টিতে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন গ্রাহকেরা।

সোমবার ( ৮ এপ্রিল)  সকাল থেকে উপজেলা সদরের ৫টি এটিএম বুথে টাকা না থাকায় একটি বুথের সামনে গ্রাহকদের ভিড় দেখা যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রবাসী অধ্যুষিত এ উপজেলায় ১২টি ব্যাংকের শাখা রয়েছে। এর মধ্যে সিটি ব্যাংক, ইসলামী ব্যাংক, পূবালী ব্যাংক, এশিয়া ব্যাংক, এক্সিম ব্যাংক ও ডাচ বাংলা ব্যাংকের নিজস্ব এটিএম বুথ রয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশ অনুযায়ি ছুটির দিনগুলোতে বুথে প্রর্যাপ্ত টাকার ও নিরপত্তার নিশ্চয়তার কথা রয়েছে। কিন্তু সাপ্তাহিক দুদিনের ছুটি ও শবে কদরের একদিনের ছুটি যোগ হতেই বুথের টাকা শূন্য হয়ে গেছে। ফলে ঈদ বাজারে এসে গ্রাহকেরা চরম ভোগান্তিতে পড়েছেন।

এদিকে, ৬টি বুথের মধ্যে শুধুমাত্র সিটি ব্যাংকের এটিএম বুথে টাকা থাকায় অন্যান্য ব্যাংকের গ্রাহকেরাও ওই বুথে এসে টাকা উত্তোলনে ভিড় দেখা যায়।

বুথে টাকা তুলতে আসা রিমি বেগম বলেন, ‘ঈদের কেনাকাটা করতে বাজারে এসে এখন তো চরম ভোগান্তিতে পড়েছি। তিনটি বুথ ঘুরে এখন এই বুথে টাকা তুলতে এসেছি।

ব্যবসায়ী রুকন ইসলাম বলেন, ‘৬টি বুথের মধ্যে মাত্র একটিতে টাকা আছে। তাই এখানে অনেক মানুষের ভিড়। টাকা তুলার জন্য ২০ মিনিট ধরে দাঁড়িয়ে আছি।’
সিটি ব্যাংকের এটিএম বুথের সিকিউরিটি গার্ড বাচ্ছু মিয়া বলেন, ‘কোনো বুথে টাকা না থাকায় মানুষের ভিড় বেড়েছে।

এক্সিম ব্যাংকের জগন্নাথপুর শাখা ব্যবস্থাপক মোহাম্মদ রেজাউর রফিক বলেন, ‘আমাদের সর্বোচ্চ লিমিট ২৫ লাখ। আমরা বৃহস্পতিবার লিমিট পরিমাণ টাকা রেখে এসেছিলাম। তিন দিনের ছুটি ও ঈদের জন্য বেশি টাকা উত্তোলনে বুথের টাকা শেষ হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত