বিয়ানীবাজার প্রতিনিধি

১২ জুন, ২০২৪ ২১:০৫

বিয়ানীবাজারে কারেন্ট জাল মজুদ রাখায় জরিমানা

মাছ শিকারের কাজে ব্যবহৃত অবৈধ কারেন্ট জাল বিক্রির উদ্দেশে দোকানে মজুদ রাখার দায়ে বিয়ানীবাজারে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
 
মঙ্গলবার (১১ জুন) বিকেলে উপজেলার বৈরাগীবাজারে সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী শারমিন নেওয়াজ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ আদেশ দেন।

এ সময় জব্দ করা অবৈধ কারেন্ট জাল উপস্থিত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সামনে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। অভিযানে সহযোগিতা করে বিয়ানীবাজার থানার একদল পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য অফিসের সহায়তায় উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী শারমিন নেওয়াজ বৈরাগীবাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় দুটি দোকান থেকে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল ও জাল জব্দ করা হয়। একইসাথে দুইজন ব্যবসায়ীকে ১০ হাজার টাকার অর্থদণ্ড প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী শারমিন নেওয়াজ বলেন, অভিযুক্তদের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে সরকার কর্তৃক নিষিদ্ধ বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয়। প্রচলিত আইন অনুযায়ী তাদেরকে ১০ হাজার টাকা জরিমানার পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে সম্পৃক্ত না থাকার শর্তে মুক্তি দেওয়া হয়েছে। জনস্বার্থ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় নিয়মিত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত