ডেস্ক রিপোর্ট

১২ মার্চ, ২০১৬ ১৯:৪১

সিসিকের উদ্যোগে যতরপুর সড়কের সংস্কারকাজ শুরু

সিলেট মহানগরীর যতরপুর এলাকার দীর্ঘদিনের জরাজীর্ণ রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। ফলে এই এলাকার মানুষের মনে কিছুটা হলেও স্বস্তি এসেছে। চলতি সপ্তাহ থেকে এই সড়কের সংস্কার কাজ শুরু করা হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের নিজস্ব সংস্কারকাজ প্রকল্পের আওতায় ধাপে ধাপে এই সংস্কার কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

এই রাস্তাটির বিভিন্ন স্থানে অসংখ্য ছোটবড় গর্ত সৃষ্টি হওয়ার কারণে স্থানীয় এলাকাবাসী ও যাত্রী সাধারণ দীর্ঘদিন থেকে দুর্ভোগ পোহাতে হচ্ছিল। এরই প্রেক্ষিতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকেরের ঐকান্তিক প্রচেষ্টায় এই সড়ক সংস্কারের উদ্যোগ নিয়েছে সিটি কর্পোরেশন।

এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান জানান, মহানগরীর এই সড়কটি ধাপে ধাপে সংস্কার কাজ করা হচ্ছে। প্রাথমিকভাবে গর্তগুলো ভরাট করে সংস্কার করা হচ্ছে এবং পরবর্তীতে সিলকোট দিয়ে রাস্তাটিকে আরও সুন্দর করা হবে। তিনি জানান, এই সড়ক ছাড়াও সিলেট মহানগরীর আরও একাধিক রাস্তার সড়ক সংষ্কার করা হচ্ছে।

সিলেট সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের জানান, সিলেট মহানগরীর মধ্যে অন্যতম একটি গুরুত্বপূর্ন রাস্তা হচ্ছে সোবহানীঘাট পয়েন্ট থেকে যতরপুরমুখী রাস্তা। জলাবদ্ধতার কারণে এই রাস্তাটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়। বর্তমানে সংস্কারকাজ করায় এলাকাবাসী ও যাত্রী সাধারণ কিছুটা হলেও উপকৃত হবেন।

কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের আরও জানালেন, এই সড়কে শুধু সংষ্কারকাজ করলেই হবে না। এই সড়কে যাতে বর্ষার সময় যাতে পানি না জমে থাকে সেজন্য একটি পরিকল্পিত উদ্যোগ গ্রহন করা হচ্ছে। এই পরিকল্পনা বাস্তবায়ন হলে এই এলাকার জলাবদ্ধতা সমস্যা অনেকটাই কমে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত