নিজস্ব প্রতিবেদক

২৮ মার্চ, ২০১৬ ১৭:৫৯

অসুস্থ মাকে দেখতে ১৫ দিনের জন্য মুক্ত আরিফুল হক!

ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন সিলেট সিটি কররপোরেশনের বহিস্কৃত মেয়র আরিফুল হক চৌধুরী। সোমবার দুপুরে তিনি মুক্তি লাভ করেন বলে জানিয়েছেন তাঁর ঘনিষ্টজন জুরেজ আবদুল্লাহ।

মায়ের অসুস্থতার কারণে কিবরিয়া হত্যা ও বিস্ফোরক মামলায় ১৫ দিনের অন্তবর্তীকালীন জামিন দেওয়া হয় আরিফুল হককে। দুই মামলায় জামিন পাওয়ার পর সোমবার জেল থেকে মুক্তি পান তিনি।

জুরেজ জানান, সোমবার দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থেকে আরিফুল হক মুক্তি লাভ করেন। তবে এখনো তিনি ঢাকা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাকে নিয়ে সিলেট আসা হবে।


গতকাল রবিবার সকাল ১১টায় আরিফের নিজের অসুস্থতা এবং মায়ের অসুস্থতার প্রেক্ষিতে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে বিস্কোরক মামলায় জামিন লাভ করেন। হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আতাবুল্লাহ তার ১৫ দিনের জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ২২ মার্চ হাইকোর্ট থেকে প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় ১৫ দিনের জামিন পেয়েছিলেন আরিফ। তবে বিস্ফোরক মামলা থাকার কারণে তিনি মুক্তি পাননি।

বার্ধক্যজনিত রোগে ভোগা আরিফুল হকের মা নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর অবস্থা সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২১ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের তৎকালীন মেয়র জি কে গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে কিবরিয়া হত্যা মামলার সংশোধিত সম্পূরক অভিযোগপত্র জমা দেন। পরদিন আরিফসহ অন্যদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়।

পরে ওই বছরের ৩০ ডিসেম্বর আত্মসমর্পণ করেন আরিফ। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত