দেবব্রত চৌধুরী লিটন, গোয়াইনঘাট থেকে ফিরে

২৯ মার্চ, ২০১৬ ০০:১৭

ইউপি নির্বাচন : গোয়াইনঘাটে শেষ মূহূর্তে এসে প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ

সিলেটের গোয়াইনঘাটে নির্বাচনী প্রচার প্রচারণার শেষ পর্যায়ে এসে চেয়ারম্যান পদের প্রার্থীরা একে অপরের প্রতি অভিযোগ পাল্টা অভিযোগ করছেন। সোমবার গোয়াইনঘাট উপজেলার ৫নং আলীরগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনী এলাকায় ঘোরে প্রার্থীদের সাথে আলাপকালে জানা গেল এমনই চিত্র।

উপজেলার ৫ নং আলীরগাঁও ইউপির এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন মোট ৪ জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামীলীগের গোলাম কিবরিয়া হেলাল (নৌকা), বিএনপির মোহাম্মদ খলিল আহমদ (ধান), আওয়ামী লীগের বিদ্রোহী আবুল কাশেম মো. আনোয়ার সাহাদাত (আনারস) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (হাতপাখা) প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

সোমবার বিকেলে ইউনিয়নের বারহাল বাজারে গণসংযোগে থাকা ইউপির বর্তমান চেয়ারম্যান ও আনারস প্রতিক নিয়ে আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী আবুল কাশেম মো. আনোয়ার সাহাদাতের সাথে। নির্বাচন নিয়ে জানতে চাইল তিনি সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি এখন পর্যন্ত সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করছি। আমি আওয়ামীলীগের কর্মী ও বিগত দিনে এই ইউপির চেয়ারম্যান ছিলাম এবার দল আমাকে মনোনয়ন দেয়নি। নির্বাচনের দিন ইউপির ৯টি কেন্দ্রের জনগণ সজাগ থাকলে আমি নির্বাচিত হব। কিন্তু আমার ভোট বানচালের জন্য নৌকা মার্কার পক্ষ থেকে অব্যাহত হুমকি দেওয়া হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।



এই ইউপির বিএনপি মনোনিত প্রার্থী মোহাম্মদ খলিল আহমদের দেখা মিলল উপজেলার লাফনাউট বাজারে গণসংযোগের সময়। এসময় তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণের পর থেকে অব্যাহত বাধার সম্মুখীন হচ্ছি। প্রশাসনের সকল স্থরে আমি বিষয়টি অবহিত করেছি। নৌকা প্রতিকের প্রার্থী নির্বাচনে আধিপত্য বিস্তারের চেষ্টা করছেন। আমার কর্মীদের মিথ্ মামলার ভয় দেখিয়ে দমিয়ে রাখা হচ্ছে। মাঠে ময়দানে আওয়ামী লীগের কর্মীরা হুমকি দিচ্ছে।

এই অভিযোগ সম্পর্কে জানতে চাইলে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া হেলাল জানান, বিএনপি মনোনীত প্রার্থী খলিল আহমদ ও আনারস প্রতিকের প্রার্থী আবুল কাশেম অব্যাহত ভাবে আচরণ বিধি লংঘন করে চলছেন। তারা আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। আমার বিরুদ্ধে তাদের অভিযোগগুলো অসত্য। ইউপি নির্বাচনে প্রার্থীদের মিছিল করার নিয়ম নেই অথচ এই দুই প্রার্থী মিছিল করে প্রচারণা চালিয়ে নির্বাচনী আচরণবিধি লংঘন করছেন।

এবারের ইউপি নির্বাচনে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের মধে ৭ টি ইউপি তে আগামী ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার লেংগুরা ইউপি কে ভেঙ্গে সম্প্রতি ২ টি ইউনিয়ন পরিষদ গঠিত হওয়ায় এ দুটি ইউপিতে পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত