বড়লেখা প্রতিনিধি

১৮ আগস্ট, ২০১৬ ২৩:৪৩

বড়লেখায় এইচএসসিতে পাশের হার ৫৭%, কারিগরিতে শতভাগ

সিলেট শিক্ষা বোর্ডের অধীনে এবারের উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় মৌলভীবাজারের বড়লেখায় ১৭৮৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ১০২৩ জন। পাশের হার ৫৭%। জিপিএ-৫ পেয়েছেন মাত্র ৩জন শিক্ষার্থী। উপজেলায় পাশের দিক থেকে এগিয়ে সুজানগর পাথারিয়া কলেজ।

এছাড়া কারিগরিতে শতভাগ ফলাফল অর্জনসহ ৫টি জিপিএ-৫ পেয়েছে এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, প্রকাশিত ফলাফলে বড়লেখা ডিগ্রি কলেজ থেকে ৬১৯ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩৪০ জন, পাশের হার ৫৫%, নারীশিক্ষা একাডেমী ডিগ্রি কলেজ থেকে ৫২৮ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩১০ জন, জিপিএ-৫ পেয়েছে ৩জন শিক্ষার্থী, পাশের হার ৫৯%, শাহবাজপুর উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ থেকে ১৫১ জন অংশ নিয়ে পাশ করেছে ৮৫জন, পাশের হার ৫৬%, দাসেরবাজার আদর্শ কলেজ থেকে ২০০জন অংশ নিয়ে পাশ করেছে ১০২জন, পাশের হার ৫১%, বর্ণি এম.মন্তজিম আলী মহাবিদ্যালয় থেকে ১৯১জন অংশ নিয়ে পাশ করেছে ১১১ জন, পাশের হার ৫৮%, সুজানগর পাথারিয়া কলেজ থেকে ৯৯জন অংশ নিয়ে পাশ করেছে ৭৫জন, পাশের হার ৭৬%।

কারিগরিতে এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ থেকে ৫২জন অংশ নিয়ে সকলেই পাশসহ জিপিএ-৫ পেয়েছে ৫জন। এদিকে মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় উপজেলায় ২৪৮ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে পাশ করেছে ২৩২ জন। পাশের হার ৯৪%। জিপিএ-৫ পেয়েছে সুজাউল সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ১জন শিক্ষার্থী।

আপনার মন্তব্য

আলোচিত