নিজস্ব প্রতিবেদক

২৩ আগস্ট, ২০১৬ ১৩:২১

‘আমরা ছাত্রলীগের ছেলে, আমরা কেনো যেতে পারবো না’

'আমরা ছাত্রলীগের ছেলে, আমরা কেনো যেতে পারবো'- এমনটি বলেই পুলিশ সদস্যের কলার চেপে ধরেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাসুদ কামাল সুফি। এরপর তার অনুসারীরা জয় বাংলা স্লোগান দিয়ে পুলিশের উপর হামলা চালায়।

এমনটি জানিয়েছেন সোমবার রাতে ঘটনার সময় আম্বারখানায় উপস্থিত থাকা একাধিক পুলিশ সদস্য। এই হামলায় ছয় পুলিশ সদস্য আহত হন।

পুলিশ সদস্যরা জানান, শাহজালালের (র.) এর ওরসের নিরাপত্তার স্বার্থে সোমবার সন্ধ্যার পর আম্বরখানা থেকে জিন্দাবাজার পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ। পুলিশের ৫-৬ জনের একটি টইল দল দায়িত্ব পালন করছিল।

রাত দশটার দিকে আম্বরখানা পয়েন্টের পুলিশের ব্যারিকেডের বাধা উপেক্ষা করে মোটরসাইকেল নিয়ে ওই রাস্তায় প্রবেশ করতে চান ছাত্রলীগ নেতা সুফি। এসময়  ছাত্রলীগের ওই নেতা পুলিশের সাথে বাকবিতন্ডায় লিপ্ত হন।

এক পর্যায়ে তিনি চিকাৎর করে বলতে থাকেন ‘আমরা ছাত্রলীগের ছেলে, কেন যাওয়া যাবে না’। একথা বলেই  পুলিশ কন্সটেবল আফাজের ইউনিফর্মের কলারে ধরে তাকে মারতে উদ্যত হন।

তখন অন্য পাশ থেকে ২০/২৫ জন ছাত্রলীগ কর্মী জয় বাংলা শ্লোগান দিয়ে পয়েন্টে এসে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এসময় পুলিশের সাথে তাদের সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষে উপ-পরিদর্শক শাহীন, এএসআই আজিজ, ফরহাদ, কন্সটেবল আব্বাসসহ ছয় পুলিশ আহত হন।

খবর পেয়ে পুলিশের অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল করে আম্বরখানা পয়েন্টে হয়ে সুনামগঞ্জ রোড দিয়ে পালিয়ে যায়। তবে যাওয়ার সময় পয়েন্টে দুটি ট্রাক ও কয়েকটি দোকান ভাঙচুর করে।

কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদ বলেন, হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় ছাত্রলীগের সাবেক কেন্ত্রীয় সহসম্পাদক মাসুদ কামাল সুফিসহ ২০ জনের নাম উল্লেখ করে আরো ১৫ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১০ জনকে আটক করেছে পুলিশ।
 

আপনার মন্তব্য

আলোচিত