মাধবপুর প্রতিনিধি

২৩ আগস্ট, ২০১৬ ২৩:৩৮

মাধবপুরে ভূমি অফিস নির্মাণে বাধা

বিদ্যালয়ের সাথে মালিকানা জটিলতার বাধার মুখে পড়ে মাধবপুর উপজেলার নয়াপাড়া ইউনিয়ন ভূমি অফিসের নতুন ভবনের নির্মাণ অনিশ্চিত হয়ে পড়েছে।

 নয়াপাড়া ইউনিয়ন ভূমি অফিসের উপ- সহকারী ভূমি কর্মকর্তা রেজাউল করিম জানান, ২ একর ৭৭ শতক জায়গা সরকারি খাস ভূমির মধ্যে নয়াপাড়া উচ্চ বিদ্যালয় ২ একর ৬৯ শতক জায়গা বন্দোবস্ত নেয়। বাকি ১৮ শতক ভূমির মধ্যে ইউনিয়ন ভূমি অফিসের নতুন ভবন নির্মাণের জন্য বরাদ্দ হয়। কিন্তু ঠিকাদার কাজ শুরু করলে নয়াপাড়া উচ্চ বিদ্যালয় উক্ত ভূমি তাদের মালিকানা দাবি করে নির্মাণ কাজে বাধা দেয়।  এতে কাজ বন্ধ হয়ে যায়।

মেসার্স আজাদ এন্ড কাজিন ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি শফিকুল ইসলাম জানান, গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে ৫০ লাখ টাকা ব্যয়ে সরকারী অর্থায়নে উক্ত স্থানে কাজ শুরু করার পর হাই স্কুল ও প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে নির্মাণ কাজে আপত্তি দেয়। তবে সরকারি ভাবে কোন নিষেধাজ্ঞা এখনো আসেনি।

নয়াপাড়া সৈয়দ উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক দিলেন পাল জানান, এ জায়গাটি তাদের প্রতিষ্ঠানের নামে বন্দোবস্ত নেওয়া। প্রাথমিক বিদ্যালয়ের মাঠের সৌন্দর্য রক্ষার্থে উক্ত জায়গাটি তারা ছেড়ে দিয়েছিলেন। এখন মাঠের মধ্যে ভবন নির্মাণ করা হলে লেখাপড়া ও খেলাধুলার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হবে।

আপনার মন্তব্য

আলোচিত