সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৪

জগন্নাথপুর ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার অন্যতম বিদ্যাপীঠ ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিদ্যালয়ের হলরুমে ম্যানেজিং কমিটির সভাপতি বদরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, প্রবীণ রাজনীতিবিদ ও সমাজ সেবক সিদ্দিক আহমেদ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেন, সমাজ সেবক যুক্তরাজ্য প্রবাসী শাহ জিল্লুর করিম।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্বাস আলী ও সহকারী শিক্ষক তাজ উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুজ জাহের, সিনিয়র শিক্ষক বাবু নারায়ণ চন্দ্র পাল, ম্যানেজিং কমিটির সদস্য এম এম সোহেল, মহিলা সদস্য হাফছা বেগম, সিনিয়র শিক্ষক মাওঃ জালাল উদ্দিন, ছাত্র অভিভাবক ও উত্তর সৈয়দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সোহাদা বেগম, রতিয়ার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শাহেদা বেগম, অভিভাবক রোহেনা বেগম। এছাড়াও উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল ওয়াহিদ, আফিজ উল্লাহ, সাবেক সদস্য শাহিনুর রহমান, সুনাইম খা ও হরুফ মিয়া প্রমুখ।
 
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র সাইদুল ইসলাম ও গীতা পাঠ করেন দশম শ্রেণীর ছাত্রী তনুশ্রী সেন গুপ্ত। সমাবেশে ২০১৬ সালে এসএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের  মা'দের রত্নগর্ভা মা হিসেবে সম্মাননা প্রধান করা হয়।

বিপুল সংখ্যক অভিভাবক ও মা’দের উপস্থিতিতে অনুষ্ঠিত মা সমাবেশে, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ গঠনে মা’দের ভূমিকা নিয়ে আলোচনা করেন বক্তারা। ছেলেমেয়েদের সুশিক্ষিত করতে পারলে পরিবার, সমাজ এবং দেশ এগিয়ে যাবে বলে সমাবেশে বক্তারা অভিমত ব্যক্তরা।     

 

আপনার মন্তব্য

আলোচিত