ছাতক প্রতিনিধি

০১ অক্টোবর, ২০১৬ ২২:০৪

দোয়ারার নরসিংপুর ইউপির পুনঃ নির্বাচন ৩১ অক্টোবর

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে পুনঃ নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়েছে। ঘোষিত নির্বাচনী তফসীল অনুযায়ী আগামী ৩১ অক্টোবর এই ইউপিতে চেয়ারম্যান পদে পুনঃ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষে আগামী ৬ অক্টোবর মনোনয়ন পত্র দাখিল, ১৩ অক্টোবর মনোনয়ন পত্র যাচাই-বাচাই ও ১৪ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে। বৈধ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে আগামী ১৫ অক্টোবর বলে উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে।

এই ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান একেএম আইয়ুবুর রহমান রহমানী গত ২৬ জুন মৃত্যুতে নরসিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য হয়। স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্বভার গ্রহণের আগেই মারা যান একেএম আইয়ুবুর রহমান।

ইউপির বাসিন্দারা জানান, পূনঃ নির্বাচনে চেয়ারম্যান পদে ডজন খানেক প্রার্থী বর্তমানে প্রচারণায় মাঠে রয়েছেন। এদের মধ্যে সরকারদলীয় প্রার্থীর সংখ্যাই বেশী। তাছাড়া, বিগত নির্বাচনে দলীয় প্রতীক পেয়েও যারা পরাজিত হয়েছেন তারাও পুনঃ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সরকার দলীয় প্রার্থীর মধ্যে নুর উদ্দিন আহমদ, মতকিন আলী, কামরুজ্জামান, মইন উদ্দিন, নুরুল আমিন, আব্দুর রশীদ, বিএনপির সাবেক চেয়ারম্যান সামছুল হক নমু, বিএনপি নেতা শফিকুল ইসলাম ময়না ও যুক্তরাজ্য প্রবাসী আব্দুল আলী রয়েছেন নির্বাচনী মাঠে। এর মধ্যে সামছুল হক নমু, কামরুজ্জামান ও আব্দুর রশিদ বিগত নির্বাচনেও প্রার্থী ছিলেন।

দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে সামছুল হক নমু আবারো প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে তার কর্মী-সমর্থকরা দাবী করছেন। তবে নৌকার কাণ্ডারি এখনো নির্ধারিত না হওয়ায় প্রতীক পেতে জোড় তৎপরতা চালিয়ে যাচ্ছেন সরকার দলীয় প্রার্থীরা। ৪৮টি গ্রাম ও ৪টি বাজার নিয়ে নরসিংপুর ইউনিয়ন গঠিত। ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে প্রায় ১৮ হাজার ভোটার আগামী ৩১ অক্টোবর পুনঃ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন।

আপনার মন্তব্য

আলোচিত