মাধবপুর প্রতিনিধি

০৪ ডিসেম্বর, ২০১৬ ২০:০৫

মাধবপুরে সংখ্যালঘুর জায়গা দখলের পায়তারা

হবিগঞ্জের মাধবপুর পৌরসভা সদরে এক সংখ্যালঘুর জায়গা দখল করার পায়তারা করছে প্রভাবশালীরা।

হাইকোর্টের নিষেধ অমান্য করে ঘর নির্মাণ করছে তারা। বার বার পুলিশের কাছে গেলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। রাতের আধারে কাজ করে যাচ্ছে প্রভাবশালীরা।

মামলার সূত্রে জানা যায়, মাধবপুর বাজারের মৃত নরেন্দ্র চন্দ্র পালের ছেলে নিরঞ্জন পালের পৌরসভার কাটিয়ারা মৌজার ৩৭ শতক ভিটা রকম ভূমি রয়েছে। যার জেএল নং-৭৯, এসএ খতিয়ান নং- ১০৮, ডিপি দাগ নং-৫০৫/১১২৯। ২০০৮ সাল থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গুনিয়াউক গ্রামের মৃত সৈয়দ আবু তাহেরের ছেলে সৈয়দ আব্দুল মালেক ও তার লোকজন জোরপূর্বক দখল করার পায়তারা করছে জায়গাটি। এ ঘটনায় নিরঞ্জন পাল ও তার ভাই সুভাষ পাল বাদী হয়ে হবিগঞ্জ যুগ্ম জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করেন (মামলা নং- ০৪/২০০৮)।

এই মামলার প্রেক্ষিতে বিবাদীদের প্রতি আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করে এবং মামলার স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত কোন পক্ষ উক্ত ভূমিতে কোন কিছু করতে পারবে না বলে নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু সৈয়দ আব্দুল মালেকের লোকজন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তফসিল বর্ণিত ভূমিতে অন্যায়ভাবে গৃহ নির্মাণ করার জন্য ২৮ নভেম্বর সকালে ইট, বালু, টিন, কাঠসহ যাবতীয় মালামাল জড়ো করে। তারা রাতের আধারে আস্তে আস্তে ঘর নির্মাণ কাজ করে যাচ্ছে।

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গৃহ নির্মাণ কাজ করে যাওয়ায় নিরঞ্জন পাল ২৮ নভেম্বর মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ দেয়।

অভিযোগ সূত্রে জানা যায়, সৈয়দ আব্দুল মালেক ও তার লোকজন প্রকাশ্যে বলছে যদি নিরঞ্জন পাল ও তার ভাই ঘর নির্মাণে বাধা দেয় তাহলে তাদের পরিবারের লোকজন কে খুন করে ফেলবে।

নিরঞ্জন চন্দ্র পাল জানান, সৈয়দ আব্দুল মালেক ও তার লোকজন অত্যন্ত শক্তিশালী। তাই তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পান না। এই সৈয়দ আব্দুল মালেক বহু অপকর্মের হোতা। কয়েক বছর আগে র‌্যাব তাকে গ্রেপ্তার করেছিল।

থানার উপ-পরিদর্শক(এসআই) মমিনুল ইসলাম জানান,  ঘর উঠানো হচ্ছে এমন কিছু আলামত পাওয়া যায়নি। তাদের মধ্যে দীর্ঘদিন যাবত মামলা চলছে।

মাধবপুর থানার পরিদর্শক(তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ জানান, এ বিষয়ে তিনি অবগত নন।

আপনার মন্তব্য

আলোচিত