সিলেটটুডে ডেস্ক

২৮ মে, ২০১৭ ২১:১৫

সিলেটে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত

‘নিরাপদ প্রসব চাই, স্বাস্থ্য কেন্দ্রে চল যাই’ এই স্লোগানে সিলেটে নিরাপদ মাতৃত্ব দিবস ২০১৭ইং পালিত হয়েছে।

রোববার (২৮ মে) দুপুরে এফআইভিডিবি ও মিড্ওয়াইফারি এডুকেশন প্রকল্প, ব্রাক বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এফআইভিডিবি একাডেমিক ভবন থেকে একটি র‌্যালি কের করা হয়। র‌্যালিটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে এফআইভিডিবি একাডেমিক ভবনে এসে শেষ হয়।

পরে এফআইভিডিবি একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে প্রজেক্ট ম্যানেজার এটিএম জান্নাতুল নাঈমের সভাপতিত্বে, ৩য় ব্যাচের ছাত্রী তানিয়া আক্তার ও সম্পা রানীর যৌথ পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. দেবপদ রায়।

আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এফআইভিডিবি’র পরিচালক জাহিদ হোসেন, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন করেন ২য় ব্যাচের ছাত্রী জান্নাতুল আরাফা ও সারিয়া আক্তার রিয়া, নিরাপদ মাতৃত্ব দিবসের উপর প্রবন্ধ উপস্থাপন করেন ২য় ব্যাচের ছাত্রী মাফিয়া আক্তার ও ৩য় ব্যাচের ছাত্রী রনি আক্তার।

সভায় উপস্থিত ছিলেন শিক্ষিকা সুজাতা রাণী দাস, সুমাইয়া আক্তার, স্বপ্না খাতুন, শামছুন নাহার, পিংকি রানী শীল, তাহমিনা খাতুন, নাফিজা আক্তার, রিয়া আক্তারসহ শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

সভায় বক্তারা নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করার লক্ষ্যে প্রসূতি মাদেরকে গর্ভাবস্থায় নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে নিয়মিত যোগাযোগ রাখার ওপর আহ্বান জানান। একই সাথে স্বাস্থ্য কর্মীদেরকে প্রসূতি মাদের সাথে নিয়মিত কাউন্সিলিং করার ওপরও গুরুত্বারোপ করেন।

আপনার মন্তব্য

আলোচিত