সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৭ ০৩:০৭

লিটু হত্যা: রিমান্ড শেষে চার ছাত্রলীগ কর্মী কারাগারে

সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজের শ্রেণিকক্ষে গুলিতে নিহত খালেদ আহমদ ওরফে লিটু হত্যা মামলার আসামি ছাত্রলীগের চার কর্মীর রিমান্ড শেষে সোমবার কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, জিজ্ঞাসাবাদে আসামিদের কাছ থেকে বিয়ানীবাজার ছাত্রলীগে ‘বড় ভাই’ রাজনীতির প্রভাব ও হত্যায় জড়িত এক ব্যক্তি সম্পর্কে তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে এখনই এ সম্পর্কে জানাতে রাজি হয়নি তারা। তবে খালেদ হত্যায় ব্যবহৃত অস্ত্রসম্পর্কিত কোনো তথ্য পাওয়া যায়নি।

এ মামলায় গ্রেপ্তার ছাত্রলীগের চার কর্মী হচ্ছেন ফাহাদ আহমদ, কামরান হোসেন, এমদাদ হোসেন ও দেলোয়ার হোসেন। চারজনই বিয়ানীবাজারে জেলা ছাত্রলীগের আপ্যায়নবিষয়ক সম্পাদক পাভেল মাহমুদ গ্রুপের কর্মী।

গত ১৭ জুলাই বিয়ানীবাজার সরকারি কলেজের ইংরেজি বিভাগের শ্রেণিকক্ষের মেঝে থেকে মাথায় গুলিবিদ্ধ খালেদের মরদেহ উদ্ধার করে পুলিশ। খালেদের মুঠোফোনের দোকান ছিল। তিনি বিয়ানীবাজার পৌর এলাকার খাসা গ্রামের খলিল উদ্দিনের একমাত্র ছেলে। এরপর খলিল থানায় হত্যা মামলা করেন। মামলায় নাম উল্লেখ করা সাত আসামির মধ্যে চারজনকে পুলিশ ঘটনার দিনই নিহত খালেদের সঙ্গে থাকা অবস্থায় গ্রেপ্তার করেছিল।

২৩ জুলাই এ চারজনকে দুই দিনে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছিলেন আদালত। পরদিন একদিন রিমান্ডে নিয়ে প্রথম দফা জিজ্ঞাসাবাদ করা হয়। দ্বিতীয় দফায় গত রোববার জিজ্ঞাসাবাদের পর দুই দিনের রিমান্ড শেষ হলে সোমবার জেলে পাঠানো হয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ‘জিজ্ঞাসাবাদে আমরা কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। এসব তথ্য যাচাই করা হচ্ছে।’

আপনার মন্তব্য

আলোচিত