এমসি কলেজ প্রতিনিধি

২৭ নভেম্বর, ২০১৭ ১৮:১৫

দ্বিতীয়দিনের মতো কর্মবিরতি পালন করলেন এমসি কলেজ শিক্ষকরা

জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের ক্যাডার বহির্ভূত রেখে স্বতন্ত্র নীতিমালা তৈরির দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্ম বিরতি পালন করেছেন সিলেট মুরারিচাঁদ কলেজের শিক্ষকেরা।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি'র পূর্ব ঘোষনা অনুযায়ী কলেজ শিক্ষকদের টানা দ্বিতীয় দিনের কর্মবিরতি, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পূর্বঘোষিত পরিক্ষা স্থগিত করার নোটিশে সোমবার কার্যত ফাঁকা ছিলো এমসি কলেজ ক্যাম্পাস।

দ্বিতীয় দিনের কর্মবিরতিতে সোমবার(২৭নভেম্বর) সকাল থেকেই শিক্ষক মিলনায়তনের সভায় অধ্যক্ষসহ কলেজের শতাধিক শিক্ষক অংশ নেন।

এসময় বক্তারা জাতীয়করনকৃত কলেজ শিক্ষকদের ক্যাডার বহির্ভূত রেখে ২০১০ সালের জাতীয় শিক্ষানীতির আলোকে স্বতন্ত্র নীতিমালা তৈরির দাবি জানান। এসময় সভা থেকে বিসিএস নিয়োগ বিধি ১৯৮১ এর কোনো ধরনের ব্যত্যয় না ঘটিয়ে যাতে ক্যাডার বহির্ভূত শিক্ষকদের নিয়োগ, পদায়ন ও পদোন্নতি সংক্রান্ত বিধিমালা প্রণয়ন করা হয় দাবী জানানো হয়।

টানা দুইদিনের কর্মবিরতি পরবর্তী কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে বিসিএস সাধারন শিক্ষা সমিতি সিলেট জেলা ইউনিট সভাপতি আ.আ.ম রিয়াজ বলেন, 'সামনে বিজয়ের মাস তাই আপাতত আমরা সমাজের বুদ্ধিজীবি, সাংবাদিকদের সাথে মতবিনিময় করবো।'

দাবী আদায় না হলে জানুয়ারি মাসের ৬, ৭ ও ৮ তারিখও ক্যাডারভুক্ত শিক্ষকরা একইভাবে কর্মবিরতি পালন করবেন বলে জানান তিনি।

এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভূক্ত কলেজগুলোতে সাধারণত ক্লাসের চেয়ে পরিক্ষাই বেশি হয়ে থাকে তার উপর শিক্ষকদের টানা দু'দিনের কর্মবিরতিতে শিক্ষাজীবন নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, সরকারিকরণ করা উপজেলা পর্যায়ের ২৮৩টি কলেজের শিক্ষকেরা যাতে ক্যাডার মর্যাদা না পান সেই দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী গত রোববার ও সোমবার ক্লাস-পরীক্ষা বর্জন করে কর্মবিরতি পালন করেন বিসিএস ক্যাডারভূক্ত এমসি কলেজের শিক্ষকরা।

আপনার মন্তব্য

আলোচিত