বিয়ানীবাজার প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি , ২০১৮ ১৮:১৬

বিয়ানীবাজারে তাফসির মাহফিলে ১৪৪ ধারা জারি

সিলেটের বিয়ানীবাজারে তাফসির মাহফিলের নামে জামায়াত শিবির সংঘটিত হওয়ার অভিযোগে উপজেলা প্রশাসনের বাধার মুখে ওয়াজ মাহফিল পন্ড হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিয়ানীবাজার প্রশাসন তাফসির মাহফিলস্থলে ১৪৪ ধারা জারি করে।

জানা যায়, মুড়িয়া ইউনিয়নের পূর্ব মুড়িয়া ইসলামিক সোসাইটির উদ্যোগে তাফসির মাহফিল পন্ড করে দিয়েছে বিয়ানীবাজার উপজেলা প্রশাসন। তাফসির মাহফিলের নামে জামায়াত শিবির সংঘটিত হয়ে সরকার বিরোধী ও বিতর্কিত বিষয়াদি নিয়ে আলোচনা হবে এবং এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে স্থানীয়দের এমন অভিযোগের প্রেক্ষিতে প্রশাসন ঐ এলাকায় ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করেছে।

উপজেলা নির্বাহী অফিসের সূত্র স্বারক নং ২১২ তারিখ ২৩/০২/২০১৮ ইং উল্লেখ করে বিয়ানীবাজার থানার পুলিশ প্রশাসন (অপা.) মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মাহফিল বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সরকার বিরোধী কর্মকাণ্ড নিয়া বক্তব্য প্রদান করা হইবে, সরকার দলের লোকজনের অভিযোগের প্রেক্ষিতে দাঙ্গা-হাঙ্গামা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকা বিদ্যমান বিধায় আইনশৃঙ্খলা রক্ষার্থে বর্ণিত স্থানে কোন প্রকার কার্যক্রম না করার নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে পূর্ব মুড়িয়া ইসলামিক সোসাইটির সাধারণ সম্পাদক জাবেদ আহমদ তাপাদার বলেন, এলাকার স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ নেতাদের মিথ্যা অভিযোগের ভিত্তিতে তাফসির মাহফিল বন্ধ করেছে প্রশাসন। এ উপলক্ষে এলাকায় পোস্টার ব্যানার দিয়ে প্রচারণা চালানো হয় বেশ কয়েক দিন থেকে । মাঠে বিশাল প্যান্ডেল তৈরি করা হয়। বুধবার তাফসির হওয়ার কথা ছিল। কিন্তু প্রশাসন তাফসিরস্থলে ১৪৪ ধারা জারির কারণে তাফসির মাহফিল করা সম্ভব হয়নি। আমরা আওয়ামী লীগ, যুবলীগের নেতাদের নিয়েও বেশ কয়েকবার বিষয়টি নিয়ে বসার চেষ্টা করেছি কিন্তু কোন সমাধান হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত