মৌলভীবাজার প্রতিনিধি

০১ মার্চ, ২০১৮ ০০:৩৫

কুলাউড়ায় ভুয়া ডাক্তারকে জরিমানা ও প্রতিষ্ঠান সিলগালা

কুলাউড়ায় দীর্ঘ দিন থেকে ‘সেবা মেডিকেল’ সেন্টারের নামে সাধারণ মানুষকে হয়রানি করে আসছিল আহমদ ফারুকী নামের একা ভুয়া ডাক্তার । তবে শেষ রক্ষা হয়নি তার।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ‘সেবা মেডিকেল’ সেন্টার সিলগালা করে দিয়েছেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা এক্সক্লুসিভ ম্যাজিস্ট্রেট চৌধুরী মো. গোলাম রাব্বী। একইসাথে মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারা অনুযায়ী ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করা হয়েছে।

এর আগে তার ডাক্তারির বৈধতার বিষয়ে চ্যালেঞ্জ করলে কিছুই দেখাতে পারেননি তিনি।

পরে সাংবাদিক, পুলিশ, জনপ্রতিনিধি ও বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সামনেই মোট আটটি কক্ষ সিলগালা করে দেওয়া হয় সেখানে।

আহমদ ফারুকী কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের তিলাশীজুড়া গ্রামের মৃত ইয়াসিন আলীর ছেলে।

খোঁজ নিয়ে জানা যায়, আহমদ ফারুকী একজন পল্লী চিকিৎসক। একই পেশায় তার স্ত্রী দীপা ফারুকীও রয়েছে।

কুলাউড়ার পৃথিমপাশা ইউনিয়নের রবিরবাজারে সেবা মেডিকেল নামে একটি হাসপাতাল খোলে অভিজ্ঞ ডাক্তার রয়েছেন এমন বিজ্ঞাপন প্রচার করে সাধারণ মানুষকে প্রতারিত করছে। সাথে দশম শ্রেণীতে অধ্যয়নরত ৬ জন মেয়েকে নার্স হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এদের দিয়ে প্যারালাইসিস ও হার্ট এটাক রোগীকে সেবা দেওয়া হতো এখানে।

এমনকি তার প্রেসক্রিপশনে (ব্যবস্থাপত্র) গভ রেজি: সি-৬৮৬ নাম্বার এবং  শিশু, মহিলা ও পারিবারিক রোগে অভিজ্ঞ লেখা থাকলেও এর কোন সঠিকতা পাননি কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. নুরুল হক।

এমনকি একটি কম্পিউটারের সাহায্যে মানব দেহের বিভিন্ন অংশ দেখিয়ে রোগীর শরীরে নানা ধরনের সমস্যা আছে বলে এমন বানোয়াট তথ্য প্রদান করে বড় অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে সে।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মো. গোলাম রাব্বী জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় শরীফপুর ইউনিয়নের ইছাক আলী (৭০) নামের একজন প্যারালাইসিস এবং বড়লেখার উপজেলার আজির উদ্দিন (৪৫) একজন হার্ট এটাক রোগী পেয়েছি। যারা কিনা ৯ দিন ধরে সেখানে ভর্তি রয়েছেন। যা সম্পন্ন অবৈধ।

আপনার মন্তব্য

আলোচিত