জগন্নাথপুর প্রতিনিধি

০৫ মার্চ, ২০১৮ ২০:১৭

ফয়জুরের শাস্তি দাবি মামার বাড়ির লোকজনের

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লেখক ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তাঁর মামার বাড়ির লোকজন

সোমবার (৫ মার্চ) দুপুরে ফয়জুরের মামার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকার শেরপুর গ্রামে গেলে এ দাবি জানান তাঁরা।

পরিবারের সদস্যরা পুলিশের হেফাজতে থাকা ফয়জুরের মামা সুনামগঞ্জ জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমান ফজলুকে নিরপরাধ দাবি করে তাকে ছেড়ে দেয়ার আহবান জানান আইনশৃঙ্খলা বাহিনীর কাছে।

সরেজমিনে পরিদর্শনকালে, ওই বাড়িতে ফজলুর বৃদ্ধা মা ছাড়া পুরুষ মানুষ আর কাউকে দেখা যায়নি।

ফজলুর রহমানের মা রায়েবা খাতুন বলেন, আমরা হকল আওয়ামী লীগের মানুষ। আমার ফুয়া কোন খারাপ কাজ করছে না। তিনি এসময় এ প্রতিবেদকে ন্যাক্কারজনক ঘটনার জন্য হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, 'আমার নিরফরাদ ফুয়ারে ছাইড়া দেও'।

ফজলুর বাল্যবন্ধু একই গ্রামের বাসিন্দা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজিব চৌধুরী বাবু জানান, পৌর এলাকার ভবানীপুর সরকারি বিদ্যালয়ে প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত লেখাপড়া শেষে উপজেলা সদরের জগন্নাথপুর স্বরূপ চন্দ সরকারি উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণী পর্যন্ত এক সাথে ফজলুর সঙ্গে পড়ালেখা করেছি। এখনও ঘনিষ্ঠ বন্ধু হিসেবে সম্পর্ক রয়েছে। সে একজন মানবদরদী প্রগতিশীল মুক্তমনা মানুষ। তিনি বলেন, সে কখনও মাদ্রাসায় লেখাপড়া করেনি।

প্রতিবেশী রজত গোপ বলেন, যে নিজের ছেলেকে জাফর ইকবাল স্যারকে দেখিয়ে গর্ব করত। ছেলেকে নিয়ে স্যারের সাথে ছবি তুলত। সে কখনও এ ঘটনার সাথে সম্পৃক্ত থাকতে পারে বলে বিশ্বাস করি না। ফজলু বর্তমানে সুনামগঞ্জ কৃষক লীগের যুগ্ম আহবায়ক হিসেবে সক্রিয়ভাবে জড়িত রয়েছে।

প্রতিবেশীদের দাবি ঘটনার সাথে জড়িত ফয়জুরের কঠোর শাস্তি নিশ্চিত করার।

ফজলুর চাচাতো ভাই জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর লুৎফুর রহমান জানান, আমরা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। আমাদের পূর্ব পুরুষ থেকে আমরা আওয়ামী লীগ পরিবারের রাজনীতির সঙ্গে জড়িত। ফজলুও কৃষক লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

তাঁর চাচাতো ভাই নিরপরাধ দাবি করে তিনি বলেন, দেশবরেণ্য ব্যক্তির ওপর যে হামলা করেছে আমি তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

আপনার মন্তব্য

আলোচিত