নিজস্ব প্রতিবেদক

০১ জুলাই, ২০১৮ ০০:৫১

আজ শুরু হচ্ছে মনোনয়নপত্র যাচাই-বাছাই

সিলেট সিটি নির্বাচন

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের মনোনয়ন পত্র যাছাই বাছাই কার্যক্রম শুরু হবে। আজ সকাল ৯টা থেকে নির্বাচন কমিশনের আঞ্চলিক অফিসে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হবে। ১ নং ওয়ার্ডের কাউন্সিলের যাছাই বাছাইয়ের মাধ্যমে এই কার্যক্রম শুরু হবে।

প্রথমদিনে কেবল কাউন্সিলদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে। সোমবার দুপুর সাড়ে ১২টায় মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই-বাছাই শুরু হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান।

সিলেট সিটি নির্বাচনের মেয়রের পদে ৯প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ১৩৭ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৬৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
মনোনয়নপত্র যাছাই বাছাইয়ের পর ৯ জুলাই পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। ১০ জুলাই প্রতীক বিতরণ করা হবে। এরপরই শুরু হবে মূল প্রচারণা।

কামরান ঢাকায়, আরিফ সিলেটে: শুক্রবার রাতে বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে নিজ বাসায় বৈঠক করেছেন বিএনপি দলীয় মেয়র প্রাার্থী আরিফুল হক চৌধুরী। সে বৈঠকে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও সিটি নির্বাচনের বিদ্রোহী মেয়র প্রার্থী বদরুজ্জামান সেলিম ছাড়া দলের প্রায় সব শীর্ষ নেতারাই উপস্থিত ছিলেন। এই বৈঠকে আরিফুল হক দলের নেতাদের কাছে বদরুজ্জামান সেলিম ও মেয়র পদে প্রার্থী হওয়া জামায়াতের মহানগর আমীর এহসানুল মাহবুব জুবায়েরের সাথে সমঝোতার প্রস্তাব দেন। বিএনপি নেতারাও আরিফের সমর্থনে বিএনপির বিদ্রোহী ও জামায়াতের প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারের আহ্বান জানান। এ ব্যাপাওে সাংগঠনিক পদক্ষেপ নেওয়ার ও সিদ্ধান্ত হয় এই বৈঠকে।

আরিফ যখন দল আর জোটের বিদ্রোহ জমাতে তৎপর আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান তখন অনেকটাই নির্ভার। দলের সবাই ঐক্যবদ্ধভাবে তাঁর পক্ষে মাঠে নামায় নির্ভার কামরান। দলীয় প্রধান শেখ হাসিনার ডাকে শুক্রবারই ডাকায় গেছেন কামরান। সিলেটসহ কয়েকটি জেলার নেতাদের সাথে শনিবার প্রধানমন্ত্রী বৈঠক করেন।  

আপনার মন্তব্য

আলোচিত