নিজস্ব প্রতিবেদক

১৪ জুলাই, ২০১৮ ১৫:৪০

প্রয়োজনে ‘অন্য ফোর্স’: ইসি

আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে র‍্যাব, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনী মোতায়েনের পাশাপাশি প্রয়োজনে ‘অন্য ফোর্সও’ মোতায়েন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

আজ শনিবার দুপুরে সিলেট নগরীর রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে ইসি আয়োজিত সিসিক নির্বাচনে মেয়র-কাউন্সিলরদের নিয়ে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মো. রফিকুল ইসলাম বলেন, নিরাপত্তার স্বার্থে অস্ত্র ও অস্ত্র ছাড়া আসনার বাহিনী মোতায়েন থাকবে। এছাড়া পুলিশ, র‍্যাব, বিজিবি প্রয়োজনের তুলানায় বেশি মোতায়েন করা হবে।

তিনি বলেন, “কোন কারণে যদি প্রয়োজন হয় তবে আমরা ‘অন্য ফোর্স’ কেও ডাকতে বাধ্য হবো। আমরা কোন দ্বিধা করবো না তাদের ডাকতে। কিন্তু আমার বিশ্বাস যে ফোর্স আমরা মোতায়েন করছি সেটা প্রয়োজনের চেয়ে অতিরিক্ত।”

তবে সেনাবাহিনী মোতায়েনের কোন সম্ভাবনা আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইসি বলেন, “কিসের জন্য সেনাবাহিনী প্রয়োজন হবে? সিলেটবাসী কি বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে? যদি যুদ্ধ ঘোষণা করেন তবে সেনাবাহিনী ডাকবো।”

এর আগে ৩০ জুন এক মতবিনিময় সভায় ‘সুজন- সুশাসনের জন্য নাগরিক’ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ব্যর্থ হলে সিলেট সহ তিন সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা উচিত বলে মন্তব্য করেছিলেন।

সেসময় তিনি বলেছিলেন, ‘সেনাবাহিনীর উপর মানুষের আস্থা আছে। কিন্তু দূর্ভাগ্যবশত আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি মানুষের আস্থা কমে গেছে। ফলে নির্বাচন কমিশনকে এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।’

প্রসঙ্গত, আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে প্রতীক বরাদ্দ শেষ হয়েছে। বর্তমানে প্রার্থীরা প্রচার প্রচারণা ও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।



আপনার মন্তব্য

আলোচিত