নিজস্ব প্রতিবেদক

২৪ নভেম্বর, ২০১৮ ১৫:৫৮

মোমেনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপির

জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেনের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছে সিলেট মহানগর বিএনপি।

শনিবার (২৪ নভেম্বর) দুপুরে সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক স্বাক্ষরিত অভিযোগ পত্র সহকারী রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল্লাহর দপ্তরে জমা দেয়া হয়।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ভাই ড. একে আব্দুল মোমেন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী। তিনি এই আসনে মনোনয়ন পেতে পারেন বলে আলোচনা রয়েছে।

সিলেট মহানগর বিএনপির পক্ষ থেকে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে সিলেট-১ আসনের আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী ড. এ.কে. আব্দুল মোমেন নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা চালাচ্ছেন।

আরও বলা হয়, শুক্রবার ( ২৩ নভেম্বর ) বিকেল ৪টার সময় তিনি সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের কালারুকা বাজারে শীতবস্ত্র ও ঢেউটিন বিতরণ করেছেন। এছাড়াও ব্যান্ড পার্টি বাজিয়ে তিনি উক্ত স্থানে মিছিল সহকারে গমন করেন এবং পূর্ব হতে বেআইনিভাবে এই ঢেউটিন বিতরণ অনুষ্ঠান সম্পর্কে প্রচারণা চালান।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানায় সিলেট মহানগর বিএনপি।

এ ব্যাপারে জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল্লাহ জানান, সিলেট মহানগর বিএনপির পক্ষ থেকে একটি অভিযোগ দেয়া হয়েছে বলে শুনেছি। আমি এখন অফিসে নেই। পরে বিস্তারিত জানাতে পারবো।

অভিযোগের ব্যাপারে ড. একে আব্দুল মোমেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এটি খুবই দুঃখজনক। আমি সেদিন খাদিমে আমার পরিচিত এক ব্যক্তির দাওয়াতে গিয়েছিলাম। কিন্তু ওইখানে টেউটিন বিতরণ করা হবে সেটি আমি জানতাম না। আমার তখনই স্টেজ থেকে নেমে যাওয়া উচিত ছিলো। আর ঢাক-ঢোল বাজিয়ে যাওয়ার অভিযোগটি বোধহয় সত্য নয়। কারা সেখানে ঢাক-ঢোল বাজিয়ে গিয়েছে তা আমি জানি না।

আপনার মন্তব্য

আলোচিত