বিশ্বনাথ প্রতিনিধি

২৫ নভেম্বর, ২০১৮ ১৭:৩৮

বিশ্বনাথে ৪টি গরুসহ কৃষকের সর্বস্ব পুড়ে ছাই

সিলেটের বিশ্বনাথে অগ্নিকাণ্ডে ৪টি গরুসহ সর্বস্ব পুড়ে ছাই হলো এক কৃষক পরিবারের।

রোববার (২৫ নভেম্বর) ভোর রাতে উপজেলা সদরের পার্শ্ববর্তী মুফতির গাঁওয়ের হাবিবুর রহমান সারোয়ার নামের কৃষকের গোয়ালঘরসহ দুটি টিনসেড দালান কোটা পুড়ে ছাই হয়ে যায়।

আগুনের লেলিহান শিখায় দগ্ধ হয়ে ৩টি গাভী ও একটি বাছুর মারা যায়। এ সময় ঘরে থাকা সেচ পাম্প, টিভি, ফ্রিজসহ সকল আসবাবপত্র পুড়ে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হতে পারে বলে এলাকাবাসীর ধারণা।

তবে আগুনের সূত্রপাত জানা না গেলেও কৃষক সারোয়ারের দাবি তার ঘরে কেউ অগ্নিসংযোগ করেছে। আর এ অগ্নিকাণ্ডে প্রায় ৮-১০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে তার।

মুফতির গাঁওয়ের ফয়জুল ইসলাম জানান, প্রবাসীদের সহযোগিতায় কৃষক সারোয়ারদের বসতঘরে নির্মাণ কাজ চলছে। যে কারণে গোয়ালঘরের পাশের ঘরে সকল আসবাবপত্র রেখে পরিবারের সদস্যরা প্রবাসী কবির মিয়ার বাড়িতে বসবাস করছেন। শনিবার রাত আড়াইটায় হঠাৎ ঘুম ভাঙলে পাশের ঘরের আলাল মিয়া সারোয়ারদের গোয়ালঘরে আগুন দেখে চিৎকার করেন। পরে মসজিদে মাইকিং শুনে কৃষক সারোয়ারসহ বাড়ির লোকদের পাশাপাশি গ্রামের লোকজনও আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু তার আগেই গরু ও আসবাবপত্রসহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনাস্থল পরিদর্শন করার কথা জানিয়ে বিশ্বনাথ সদর ইউনিয়নের চেয়ারম্যান ছয়ফুল হক এ প্রতিবেদককে বলেন, যদি কেউ অগ্নিসংযোগ করে থাকে তাহলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি দাবি জানাচ্ছি। এছাড়া ওই কৃষককে সহযোগিতায় সকলকে এগিয়ে আসার আহবানও জানান তিনি।
 
অগ্নিকাণ্ডের ঘটনাকে মর্মান্তিক দাবি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, বর্গাচাষী ওই কৃষককে সহায়তার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদনসহ প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত