সিলেটটুডে ডেস্ক

২৫ নভেম্বর, ২০১৮ ১৭:৫২

সিলেটে সোমবার মাঠে গড়াচ্ছে ১ম বিভাগ ফুটবল লিগ

সিলেটে সোমবার (২৬ নভেম্বর) থেকে মাঠে গড়াচ্ছে ‘কে-স্পোর্টস ১ম বিভাগ ফুটবল লিগ-২০১৮’। সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই লিগ অংশ নিচ্ছে ১০টি ক্লাব।

লিগ শুরু উপলক্ষে রোববার (২৫ নভেম্বর) বিকেলে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার লিগ শাহ্‌ স্পোর্টিং ক্লাব, জালালাবাদ ক্লাব, সিলেট টাউন ক্লাব, বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্র, শহীদ বাছির অগ্রগামী ক্লাব, হিলটন ক্লাব, সিলেট মেট্রোপলিটন ক্লাব, চতুরঙ্গ যুব সংঘ, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও কাজিটুলা ওয়েলফেয়ার সোসাইটি অংশ নিচ্ছে। সোমবার বেলা ২টায় সিলেট জেলা স্টেডিয়ামে লিগর উদ্বোধন করা হবে।

এতে প্রধান অতিথি হিসেবে সিলেটের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে সিলেটের পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি মো. মনিরুজ্জামান উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর শাহ্ স্পোর্টিং ক্লাব ও কাজিটুলা ওয়েলফেয়ার সোসাইটির মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ১ম বিভাগ ফুটবল লিগ। দিনের অপর ম্যাচে জালালাবাদ ক্লাব লড়বে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, ‘‘সকলের সর্বাত্মক সহযোগিতায় ইতিপূর্বে সিলেটে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খেলাধুলা সুসম্পন্ন হয়েছে। এরই ধারাবাহিকতায় ‘কে-স্পোর্টস ১ম বিভাগ ফুটবল লিগ-২০১৮’ ২৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে। তৃণমূল থেকে প্রতিভাবান ফুটবলার তৈরির লক্ষ্যে এই লিগ একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। এই প্রতিযোগিতা সিলেট অঞ্চলের ফুটবলারদের মধ্যে নবজাগরণের সৃষ্টি করবে। পাশাপাশি স্থানীয় ফুটবলারদের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমরা চাই, যুব সমাজ জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসবাদ থেকে দূরে থাকুক এবং পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করুক।’’

মাহি সেলিম আরো বলেন, ‘‘সকলের সহযোগিতায় সিলেটে এ পর্যন্ত চারটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট, বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ (বিপিএল) এবং স্থানীয়ভাবে জেলা ফুটবল এসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনেক ক্রীড়া প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন হয়েছে। সিলেট জেলার ২০টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহণে প্রথমবারের মতো ‘কে-স্পোর্টস স্কুল ফুটবল লিগ-২০১৮’ ক্রীড়াঙ্গনের ইতিহাসে নবসূচনা করেছে।’’

লিখিত বক্তব্যে লিগর স্পন্সর প্রতিষ্ঠান কে-স্পোর্টস কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সেলিম। তিনি আশা প্রকাশ করেন, এই ১ম বিভাগ ফুটবল লিগর প্রতিটি ম্যাচেই দর্শক সমাগম হবে এবং সফলভাবে লিগ সম্পন্ন হবে। তিনি বলেন, ‘যতো বেশি খেলাধুলার আয়োজন করবো, ততো বেশি আমাদের যুবসমাজ নৈতিক অবক্ষয় থেকে দূরে থাকবে এবং সুন্দর-সুশৃঙ্খল সমাজ গড়ে ওঠবে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৬ নভেম্বর ১ম বিভাগ ফুটবল লিগ শুরু হয়ে চলবে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে ১ম বিভাগ ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান বিজিত চৌধুরী, সম্পাদক মাহমুদ হোসেন শাহীন, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মী, ক্রীড়া সংগঠক এম এ সাত্তার, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সিরাজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত