নিজস্ব প্রতিবেদক

০৭ মার্চ, ২০১৯ ০০:৪৯

এবার প্রশস্ত হচ্ছে জিন্দাবাজার-বারুতখানা সড়ক

নগরীর বিভিন্ন সড়ক প্রশস্তকরণ প্রকল্পের ধারাবাহিকতায় এবার প্রশস্ত হচ্ছে জিন্দাবাজার-বারুতখানা। নগরীর গুরুত্বপূর্ণ এই সড়ক প্রশস্তকরণের কাজ শুরু করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। সড়কের দুইপাশে ৫ ফুট করে প্রশস্ত হবে বলে জানিয়েছেন কাজের সাথে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

নগরীর অন্যতম ব্যস্ততম সড়ক জিন্দাবাজার-বারুতখানা সড়ক। অপ্রশস্ত সড়কের কারণে প্রতিদিনই গুরুত্বপূর্ণ এই সড়কে লেগে থাকে যানজট। ফলে দুর্ভোগে পড়তে হয় নগরবাসীকে। অবশেষে এই সড়কটি প্রশস্ত করার কাজ শুরু করেছে সিসিক।

ইতোমধ্যে শুরু হয়ে গেছে কাজ। প্রশস্ত করণের কাজ সড়কের দুই পাশের বিভিন্ন ভবনের বর্ধিতাংশ ভাঙ্গার কাজ চলছে। ভবন ও দোকান মালিকরা স্বতঃস্ফূর্তভাবেই এ কাজে সহযোগিতা করছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সরেজমিনে দেখা যায়, জিন্দাবাজার পয়েন্ট থেকে এই প্রশস্তকরণের কাজ শুরু হয়েছে। প্রাথমিক অবস্থায় বিভিন্ন স্থাপনা উচ্ছেদের কাজ চলছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান মা এন্টারপ্রাইজ এই প্রশস্তকরণ কাজ করছে। এ প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী আলী আকবর চৌধুরী বলেন, জিন্দাবাজার থেকে বারুতখানা পর্যন্ত সড়কের দুই পাশে ৫ ফুট করে প্রশস্ত হবে। বৃষ্টি শুরুর আগে কাজ শেষ করতে দ্রুত কাজ করা হচ্ছে।

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হোক চৌধুরী বলেন, নাগরিক সুবিধা বাড়ানোর জন্য যা যা করার সেটি করা হবে। নগরীর উন্নয়ন কার্যক্রমে নগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র বলেন, সবাই নগরীর উন্নয়নে ঐক্যবদ্ধ হলে একদিন সিলেট হবে সকলের কাছে আদর্শ নগরী। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি আদর্শ নগরী হিসাবে গড়ে তোলাই তার মূল লক্ষ বলে জানান।

এ সময় মেয়র আরও বলেন, অপরিকল্পিত নগরায়নের কারণে আমাদের সড়ক অনেকটা ছোট হয়ে পড়েছে। সবাই সহযোগিতা করলে কিছুটা হলেও সড়ক বড় করা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত