নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০১৯ ২২:১৮

সেই বাস ওসমানীনগরে আটক

সিকৃবির শিক্ষার্থীকে চাপা দিয়ে হত্যার অভিযোগ

সিলেটের ওসমানীনগর উপজেলার শেরপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম আফনানকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ায় অভিযোগে উদার পরিবহনের সেই বাসটিকে আটক করেছে শেরপুর হাইওয়ে থানা পুলিশ।

বিষয়টি সিলেটটুডে টোয়েন্টিফোরকে নিশ্চিত করে শেরপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, সিলেটের ওসমানীনগরের উনিশ মাইল এলাকা থেকে বাসটি (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) আটক করা হয়।

তবে বাসটিকে আটক করা গেলেও চালক ও হেলপারকে আটক করা যায় নি বলেও জানান তিনি।

এর আগে শনিবার সন্ধ্যায়  শেরপুরে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে ওয়াসিম আফনান নামে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-এর এক শিক্ষার্থীকে হত্যার অভিযোগ ওঠে উদার পরিবহনের ওই বাসটির বিরুদ্ধে। ওয়াসিমের সহপাঠীদের অভিযোগ, বাসের চালকের দুই সহযোগী ওয়াসিমকে ধাক্কা দিয়ে বাস থেকে রাস্তায় ফেলে হত্যা করে।

নিহত ওয়াসিম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র। তিনি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে।

ওসমানী হাসপাতাল থেকে সিকৃবির রেজিস্ট্রার বদরুল ইসলাম সোয়েব বলেন, ওয়াসিমসহ আরেকজন ছাত্র এই বাসে করে বাড়ি থেকে সিলেট আসছিলো। বাকবিতণ্ডার একপর্যায়ে দু'জনকেই বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় বাসটির চালকের দুই সহকারী। এরমধ্যে ওয়াসিমের উপর দিয়ে আরেকটি গাড়ি চলে যাওয়ায় ঘটনাস্থলেই সে মারা যায়।

তিনি বলেন, ওয়াসিমের মৃত্যুর খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালে জড়ো হয়ে বিক্ষোভ করছে। পরিস্থিতি একটু শান্ত হওয়ার পর এ ব্যাপারে আইনি পদক্ষেপের উদ্যোগ নেওয়া হবে।

এদিকে শিক্ষার্থী নিহতের ঘটনায় শনিবার রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত