সিলেটটুডে ডেস্ক

২৮ ডিসেম্বর, ২০১৯ ২০:৩০

‘আমার ছবি আমার দেশ লাল সবুজে লাগছে বেশ’

বিজয়ের মাসে সিলেটে খেলাঘরের দিনব্যাপী অনুষ্ঠান সম্পন্ন

‘আমার ছবি আমার দেশ, লাল সবুজে লাগছে বেশ’ শ্লোগান সামনে রেখে বিজয়ের মাসে সিলেটের ঐতিহ্যবাহী শিশু-কিশোর সংগঠন সুরমা খেলাঘর আসর আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (২৮ ডিসেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্বরচিত লেখা পাঠ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী। শতাধিক শিশুকিশোর এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

সকালে দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন কবি ও ছড়াকার তুষার কর। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গল্পকার জামান মাহবুব ও খেলাঘর সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক তপন চৌধুরী টুটুল।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে আয়োজন করা হয় শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বিকেলে স্বরচিত লেখাপাঠে অংশ নেন সিলেটের লেখকরা।

সন্ধ্যায় ছড়াকার পরিতোষ বাবলু ও কবি ধ্রুব গৌতমের যৌথ পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছড়াকার কনৌজ চক্রবর্তীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক পৌরসভার চেয়ারম্যান বাবরুল হোসেন বাবুল। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নাট্যজন বাবুল আহমদ। সভা শেষে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

সভায় বক্তারা বলেন, শিশুরাই গড়তে পারে  মহান মুক্তিযুদ্ধের চেতনায় আগামী দিনের সুখি সুন্দর বাংলাদেশ। তাই সবার আগে আমাদের শিশুদেরকে আরও বেশি সংস্কৃতিমনা করে গড়ে তোলা উচিত। আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সুরমা খেলাঘর আসরের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মন্তব্য

আলোচিত