মাধবপুর প্রতিনিধি

২৫ জানুয়ারি, ২০২০ ১৮:৫১

মাধবপুরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চা তৈরি করতে সারা দেশের ন্যায় হবিগঞ্জের মাধবপুর উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায়  স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) উপজেলার মনতলা অপরূপা মাধ্যমিক বালিকা বিদ্যায়তনে উৎসব মুখর পরিবেশে সকাল ৯টা থেকে বিকাল ২টা পর্যন্ত বিরামহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এ বিদ্যালয়ের নির্বাচনে মোট ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করে ৮ জন কেবিনেট নির্বাচিত হন। ভোটাধিকার প্রয়োগ করে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর ৬শ ১৩ জন শিক্ষার্থী।

এতে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন দশম শ্রেণির ছাত্রী জান্নাতুল আক্তার শাবনাজ। বিদ্যালয়ের ৬টি বুথের মধ্যে ৬জন প্রিজাইডিং অফিসার, ১২ জন পোলিং অফিসার, ২ জন নির্বাচন কমিশনারের সাহায্যে ভোটের কার্যক্রম শুরু হয়। নির্বাচন চলাকালীন সময়ে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আবুল হোসেন, বহরা ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান, সাবেক চেয়ারম্যান আলা উদ্দিন, মাধবপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতাউছ সামাদ বাবু, বহরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সুমন আহমেদ, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য আ. বারেক কেন্দ্র পরিদর্শন করেন।

এসময় প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মজিবুর রহমান বাহারসহ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক ও শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চা তৈরি করতে‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচন’ আয়োজন করা হয়। এর মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের গণতন্ত্র চর্চাসহ এক অপরকে সহযোগিতা করা, শ্রদ্ধা প্রদর্শন, শতভাগ শিক্ষার্থী ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা, পরিবেশ উন্নয়ন কর্মকাণ্ডে অংশগ্রহণ নিশ্চিতসহ ক্রীড়া, সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত