বিশ্বনাথ প্রতিনিধি

০১ ফেব্রুয়ারি , ২০২০ ২৩:৪৯

বিশ্বে পজিটিভ বাংলাদেশকেই তুলে ধরে ‘চ্যানেল এস’

যুক্তরাজ্যের স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল এস ইউকে’র ম্যানেজিং ডিরেক্টর (এম.ডি) ও সাপ্তাহিক বাংলাপোষ্ট পত্রিকার সম্পাদক, সমাজসেবক তাজ চৌধুরী বলেছেন, বহির্বিশ্বে বসবাসরত সকল বাঙালিরাই হাড়ভাঙা পরিশ্রম করে উপার্জিত অর্থ দেশের উন্নয়নে ব্যয় করেন। কারণ দেশের প্রতি ও দেশের মানুষের প্রতি প্রত্যেক প্রবাসীদেরই একটি বন্ধন রয়েছে, রয়েছে নিজ মাতৃভূমির প্রতি একটা আলাদা দরদও। আর এ সম্পর্ক আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে সেখানকার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাবে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাঙালিদের দেশের প্রতি একটি অবাধ যোগাযোগ সৃষ্টি করে দিয়েছে ‘চ্যানেল এস টেলিভিশন ইউ’কে। এর একমাত্র কারণ হলো, ‘চ্যানেল এস টেলিভিশন ইউকে’র মাধ্যমে আমরাই কেবল পজিটিভ বাংলাদেশকেই বিশ্বের কাছে তুলে ধরি। তুলে ধরি বাংলার শিক্ষা, সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্যসহ প্রত্যন্ত অঞ্চলের নিপীড়িত মানুষের কথা। অর্থাৎ বিশ্বের দরবারে পজিটিভ বাংলাদেশকেই তুলে ধরে ‘চ্যানেল এস টেলিভিশন ইউকে’।

প্রেসক্লাব সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ ও ‘ডেইলি সিলেট সংবাদ ডটকম’র প্রধান সম্পাদক ও প্রকাশক যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ মোহাব্বত শেখ।

প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক সোহেল আহমদ সুহেলের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন বিশ্বনাথ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এএইচএম ফিরোজ আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ‘চ্যানেল এস ইউকে’র বিশ্বনাথ প্রতিনিধি জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামীম আহমদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সিতার মিয়া ও চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শফিক আহমদ পিয়ার।

এর আগে শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্বনাথ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য কামাল মুন্না। সভায় সংবর্ধিত ও বিশেষ অতিথি ছিলেন তরুণ সমাজসেবক যুক্তরাজ্য প্রবাসী মাহফুজ চৌধুরী।

সভায় বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল আহাদ, জামেয়া মাদানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, ‘চ্যানেল এস ইউকে’ সিলেটের চিফ ক্যামেরাপার্সন লিটন চৌধুরী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রুহেল উদ্দিন, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, প্রচার-সম্পাদক মিছবাহ উদ্দিন, নির্বাহী সদস্য আব্দুস সালাম, বদরুল ইসলাম মহসিন, মোসাহিদ আলী, দর্জি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত